fbpx
You are here
Home > অন্যান্য > নির্যাতনকারী সেই বাস্কেটবল কোচ সাময়িক বরখাস্ত!

নির্যাতনকারী সেই বাস্কেটবল কোচ সাময়িক বরখাস্ত!

নির্যাতনকারী সেই বাস্কেটবল কোচ সাময়িক বরখাস্ত!

কোচের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ক্যাম্প ছেড়ে চলে গিয়েছিলেন এক বাস্কেটবল খেলোয়াড়। তাসফিয়া চৌধুরি নামের সেই খেলোয়াড় অভিযোগ এনেছিলেন কোচ সবুজ মিয়ার উপর। তাসফিয়ার বাবা কায়সার চৌধুরি নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল থেকে নির্যাতনের সময়ের একটি ভিডিও ক্লিপও প্রকাশ করেন। আর এই অভিযোগের উপর ভিত্তি করে সেই কোচকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। গতকাল এই অ্যাসোসিয়েশনের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

নির্যাতনের ব্যাপারে তাসফিয়ার বাবা জানিয়েছিলেন, “ও(তাসফিয়া) যখন কলকাতা থেকে ফিরে আর ক্যাম্পে না যাওয়ার সিদ্ধান্ত নেয়, তখন আমরা ওকে বুঝিয়েছি। কিন্তু পরে যখন সেই ভিডিওটি দেখি, তখন আমরা মর্মাহত হয়ে পড়ি। সাথে সাথে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে মেইল করে বিষয়টি জানাই আমরা।” আর তাসফিয়ার বাবার এই অভিযোগের ভিত্তিতে এবং সকল তথ্য প্রমাণ বিচার বিশ্লেষণ করে কোচকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়েছে বিওএ।

এ ব্যাপারে বিওএ মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত ফখরুদ্দিন হায়দার সাংবাদিকদের জানান, “বাস্কেটবল ফেডারেশনকে তিন দিনের মধ্যে একটি তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সেই সাথে প্রতিবেদন না পাওয়া পর্যন্ত অভিযুক্ত সবুজ মিয়াকে কোচিং দায়িত্ব থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।”

উল্লেখ্য, কলকাতায় সফরকালে তাসফিয়াকে থাপ্পড় মেরেছিলেন কোচ সবুজ মিয়া। কলকাতা থেকে ফিরে ক্যাম্প বর্জন করেন তাসফিয়া। পরে আর ক্যাম্পে ফিরছেন না জানিয়ে ১৮ বছর বয়সি তাসফিয়া বলেন, “শুধু আমাকেই নয়, কোচ অন্য মেয়েদেরও প্রায়ই মারধর করেন।”

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে