fbpx
You are here
Home > টেনিস > এটিপি ফাইনালসে শিরোপা জিতলেন সিৎসিপাস!

এটিপি ফাইনালসে শিরোপা জিতলেন সিৎসিপাস!

এটিপি ফাইনালসে শিরোপা জিতলেন সিৎসিপাস!

সেমিফাইনালে রজার ফেদেরারকে হারিয়েই চমকে দিয়েছিলেন টেনিস প্রেমীদেরকে। আর এবারতো জিতে নিলেন শিরোপা। তিন সেটে গড়ানো রোমাঞ্চকর ম্যাচে ডোমিনিক টিমকে হারিয়ে প্রথমবারের মতো এটিপি ফাইনালস জিতে নিলেন স্টেফানোস সিৎসিপাস। এই টুর্নামেন্টে এটিই তার প্রথম অংশগ্রহণ। আর অভিষেকেই শিরোপা জিতে বাজিমাত করলেন গ্রিক এই টেনিস খেলোয়াড়।

লন্ডনের ওটু অ্যারেনায় গতকাল টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হন সিৎসিপাস এবং ডোমিনিক। প্রথম সেটে টাইব্রেকারে হেরে যান সিৎসিপাস। তবে এরপরেই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান ২১ বছর বয়সী এই টেনিস খেলোয়াড়। দ্বিতীয় সেটে ডমিনিককে একরকম উড়িয়ে দিয়েই জিতে নেন তিনি। পরে তৃতীয় সেটও গড়ায় টাইব্রেকারে। তবে এবারের টাইব্রেকারে সেট জিতে নেন সিৎসিপাস। টুর্নামেন্টের বিগত ১৮ বছরের মধ্যে সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে শিরোপা জেতার রেকর্ড গড়লেন তিনি।

উল্লেখ্য, ২ ঘণ্টা ৩৫ মিনিটের লড়াইয়ে সিৎসিপাস জিতেছেন ৬-৭ (৬-৮), ৬-২ এবং  ৭-৬ (৭-৪) গেমে। এই টুর্নামেন্টের ইতিহাসে অভিষেক আসরেই শিরোপা জেতা সপ্তম খেলোয়াড় হলেন সিৎসিপাস। এর আগে ২০০১ সালে ২০ বছর বয়সে এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন অস্ট্রেলিয়ার লেইটন হিউয়েট।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে