fbpx
You are here
Home > ফুটবল > ২০২০ কোপার ড্রতে আর্জেন্টিনা-চিলি একই গ্রুপে!

২০২০ কোপার ড্রতে আর্জেন্টিনা-চিলি একই গ্রুপে!

২০২০ কোপার ড্রতে আর্জেন্টিনা-চিলি একই গ্রুপে!

কোপা আমেরিকার ২০১৫ ও ২০১৬ আসরে আর্জেন্টিনার দুঃখ ছিল চিলি। দুই আসরেই ফাইনালে চিলির কাছে হারতে হয়েছিল তাদের। এমনকি কোপা আমেরিকার শেষ আসরে নিজেদের শেষ ম্যাচেও প্রতিপক্ষ ছিল চিলি। যেই ম্যাচে মেডেলের সাথে দ্বন্দ্বে জড়িয়ে লাল কার্ড দেখতে হয়েছিল লিওনেল মেসিকে। সামনের বছরে আবারও বসবে কোপা আমেরিকার আসর। আর এবারের আসরে সেই চিলিকেই নিজেদের গ্রুপে পাচ্ছে আর্জেন্টিনা।

২০২০ সালের কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়ে গিয়েছে। ভৌগোলিক কারণে এবারের ড্রতে কে কোন গ্রুপে পড়বে সেটা আগে থেকেই একরকম ঠিক ছিল। দুটি গ্রুপের ‘এ’ গ্রুপে রয়েছে মেসির আর্জেন্টিনা। এদিকে বর্তমান কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল রয়েছে ‘বি’ গ্রুপে। ‘এ’ গ্রুপে আর্জেন্টিনা-চিলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া এবং অস্ট্রেলিয়া। এদিকে ব্রাজিলের গ্রুপে রয়েছে কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু এবং কাতার।

দুই গ্রুপ থেকে শীর্ষ চারটি করে দল উঠবে কোয়ার্টার ফাইনালে। সেখান থেকে চারটি দল খেলবে সেমিফাইনাল। আর সেখান দুই দল খেলবে ফাইনাল। এবারের কোপা আয়োজন করবে আর্জেন্টিনা এবং কলম্বিয়া। খেলা চলবে ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত। আগামী ১২ জুন ঘরের মাঠ বুয়েনস এইরেসে মনুমেন্টাল স্টেডিয়ামে চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের কোপা মিশন শুরু করবে আর্জেন্টিনা। এদিকে ১৪ জুন ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা রক্ষার মিশন শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ জুলাই, কলম্বিয়ায়।

২০২০ কোপা আমেরিকা গ্রুপঃ 

‘এ’ গ্রুপঃ আর্জেন্টিনা, চিলি, উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া এবং অস্ট্রেলিয়া

‘বি’ গ্রুপঃ ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু এবং কাতার

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে