fbpx
You are here
Home > কোপা আমেরিকা ২০১৯ > সেমিতে ব্রাজিলের প্রতিপক্ষ আর্জেন্টিনা!

সেমিতে ব্রাজিলের প্রতিপক্ষ আর্জেন্টিনা!

সেমিতে ব্রাজিলের প্রতিপক্ষ আর্জেন্টিনা!

ভেনেজুয়েলাকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। শুক্রবার রাতে গুরুত্বপূর্ণ লড়াইয়ে মার্টিনেজ এবং সেলসোর গোলে ২-০ গোলের জয় পেয়েছে লিওনেল মেসির দল। এই জয় নিয়ে কোপা আমেরিকায় ছয়বারের দেখায় ছয়বারই ভেনেজুয়েলাকে হারানোর কৃতিত্ব দেখাল আলবিলেস্তেরা। সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই বল দখল, পাস কিংবা শট নেয়া-সব ক্ষেত্রেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। আর এগিয়ে থাকার ফলটা খুব তারাতারিই পেয়ে যায় আলবিসেলেস্তেরা। ম্যাচের বয়স তখন মিনিট দশেক। পরপর দুটি কর্নার পায় আজেন্টিনা। প্রথম কর্নারে লিওনেল মেসির ক্রস থেকে বল পেয়েও গোল করার সুযোগ কাজে লাগাতে পারেননি সার্জিও আগুয়েরো। তবে পরের কর্নারে আগুয়েরোর ক্রস বক্সের মধ্যে পেয়ে যান লুতারো মার্টিনেজ। ডান পায়ের শটে ভেনিজুয়েলার গোলরক্ষককে পরাস্ত করতে সামান্যতম ভুলও করেননি তিনি। ফলাফল, ১-০ গোলে লিড নেয় আর্জেন্টিনা।

গোল হজম করেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে ভেনেজুয়েলা। বেশ চড়াও হয়ে খেলে বল দখল এবং পাসিংয়ে নিজেদের প্রভাব দেখাতে থাকে তারা। তবে আর্জেন্টাইন রক্ষণ ভেদ করতে পারছিল না সেভাবে। বরং আর্জেন্টিনাই বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। তবে প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিওনেল মেসির দল।

দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করতে থাকে ভেনেজুয়েলা। কিন্তু গোলের মুখ খুলতে এবারও ব্যর্থ হয় তারা। বরং ৭৪ মিনিটের মাথায় আরও এক গোল হজম করে বসে তারা। সার্জিও আগুয়েরোর নেয়া শট প্রথমে ঠেকিয়ে দিন ভেনেজুয়েলা গোলরক্ষক। কিন্তু ফিরতি বলে আলতো ছোঁয়ায় জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুন করেন বদলী হিসেবে নামা জিওভানি লো সেলসো। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে মেসিরা।

কোপা আমেরিকা লড়াইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার শেষ দেখা হয়েছিল ২০০৭ সালে। সেই লড়াইয়ে আর্জেন্টিনাকে ৩-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছিল ব্রাজিল। দীর্ঘ ১২ বছর পর আবার দেখা হতে যাচ্ছে এই দুই ফুটবল পরাশক্তির। আগামী মাসের ৩ তারিখ বাংলাদেশ সময় ভোর ৬টা ৩০ মিনিটে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বি এই দুই দল।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে