fbpx
You are here
Home > ফুটবল > সেনেগালের পর নাইজেরিয়ার সাথেও ড্র ব্রাজিলের!

সেনেগালের পর নাইজেরিয়ার সাথেও ড্র ব্রাজিলের!

সেনেগালের পর নাইজেরিয়ার সাথেও ড্র ব্রাজিলের!

সেনেগাল এবং নাইজেরিয়ার সাথে দুটি প্রীতি ম্যাচ খেলতে সিঙ্গাপুর সফর করছে ব্রাজিল ফুটবল দল। সেখানে প্রথম প্রীতি ম্যাচে সেনেগালের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল বর্তমান কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল। আর গতকাল দ্বিতীয় প্রীতি ম্যাচেও নাইজেরিয়ার সাথে ড্র করেই সন্তুষ্ট থাকতে হলো নেইমারদের। নেইমারের ইনজুরির ম্যাচে ১-১ সমতায় সিঙ্গাপুর সফর শেষ করলো ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই দাপট নিয়ে খেলছিল ব্রাজিল। এতে ম্যাচের ৩ মিনিটের মাথায় লিড নেওয়ার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু রবার্তো ফিরমিনোর শট গোলবার ঘেষে চলে যায় বাইরে। পরে নাইজেরিয়াও সুযোগ পেয়েছিল লিড নেওয়ার। কিন্তু ওসিমহেনের শট দুর্দান্ত ভাবে সেভ করেন ব্রাজিল গোলরক্ষক এডারসন। এর মাঝে ম্যাচের ১২ তম মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাঠ ছাড়েন নেইমার। বদলী হিসেবে নামেন কুতিনহো।

ম্যাচের ২৮তম মিনিটে লিড নেওয়ার সহজ সুযোগ নষ্ট করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস। এর মিনিট সাতেক পরেই লিড নেয় নাইজেরিয়া। ৩৫তম মিনিটে সিমোনের ক্রস থেকে ডিবক্সের ভেতর বল পেয়ে যান আরিবো। এগিয়ে আসা ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভাকে বোকা বানিয়ে দারুণ ভাবে লক্ষ্যভেদ করেন তিনি। আর লিড নেওয়ার পরপরই খেলার ধরণ পালটে ফেলে নাইজেরিয়া। রক্ষণাত্মক ভাবে খেলতে থাকে আফ্রিকার পরাশক্তিরা।

১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে বদলে যায় ব্রাজিল। আর এর ফল স্বরূপ দ্বিতীয়ার্ধ শুরুর ৩ মিনিটের মাথায় সমতায় ফেরে কুতিনহোরা। ম্যাচের ৪৮তম মিনিটে সেটপিস থেকে গোল করে দলকে সমতায় ফেরান কাসেমিরো। দানি আলভেজের ফ্রিকিক থেকে ভেসে আসা বলে হেড করেন মার্কুইনোস। কিন্তু তার হেড ফিরে আসে বারে লেগে। সেই বল জালে জড়াতে ভুল করেননি রিয়াল মিডফিল্ডার কাসেমিরো।

এরপরে আরও বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেছে ব্রাজিল। কখনও ফরোয়ার্ডদের খামখেয়ালিপনায়, আবার কখনও প্রতিপক্ষের দুর্দান্ত রক্ষণের কারণে। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় ব্রাজিলকে। অন্যদিকে শক্তিশালী ব্রাজিলকে রুখে দিতে পেরে সন্তুষ্টি নিয়ে মাঠ ছাড়ে সুপার ঈগলরা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে