fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > শ্রীলঙ্কার কোচ হতে চলেছেন মিকি আর্থার!

শ্রীলঙ্কার কোচ হতে চলেছেন মিকি আর্থার!

শ্রীলঙ্কার কোচ হতে চলেছেন মিকি আর্থার!

বেশ লম্বা সময় ধরেই শ্রীলঙ্কা দল রয়েছে কোচ শূণ্য। এর মাঝে বেশ কয়েকটি সিরিজও খেলে ফেলেছে তারা। লঙ্কান দলের নতুন কোচ হিসেবে কে নিয়োগ পাবেন তা নিয়ে চলছিল জল্পনা কল্পনা। এই জল্পনা কল্পনাতে উঠে এসেছিল বেশ কয়েকজন কোচের নাম। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটালো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক্সিকিউটিভ কমিটি। জানা গেল লঙ্কান দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন সাবেক পাকিস্তানি কোচ মিকি আর্থার।

শ্রীলঙ্কা দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন মিকি আর্থার, এ খবরটি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক্সিকিউটিভ কমিটি। জানা যায় প্রথমে হেড কোচ হিসেবে মার্ক রামপ্রকাশকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তিনি শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানালে পরে আর্থারকে হেড কোচ পদে নিয়োগের সিদ্ধান্ত নেয় বোর্ড।

উল্লেখ্য, ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলের দায়িত্ব পালন করেছেন মিকি আর্থার। পরে ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি ছিলেন অস্ট্রেলিয়া দলের হেড কোচ। এরপর তিনি দায়িত্ব নেন পাকিস্তান দলের হেড কোচের ভূমিকায়। তার অধীনে টি-২০ র‍্যাঙ্কিংয়ে উন্নতি লাভ করে পাকিস্তান। এছাড়া ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি জেতার পেছনে মূল কারিগর হিসেবে কাজ করেছেন ৫১ বছর বয়সি এই কোচ।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে