fbpx
You are here
Home > ফুটবল > লেভান্তের কাছে উড়ে গেলো বার্সা!

লেভান্তের কাছে উড়ে গেলো বার্সা!

লেভান্তের কাছে উড়ে গেলো বার্সা!

মাত্র ৭ মিনিটের ঝড়ে ওলোট পালোট হয়ে গেল বার্সেলোনা। প্রথমে লিড নিয়েও লেভান্তের কাছে ৩-১ গোলে হেরে গেছে কাতালানরা। প্রতিপক্ষের মাঠে জয় তুলে নেওয়াটা কঠিন। তবে কাগজে কলমে লেভান্তের কাছে হেরে যাওয়াটা বার্সার সাথে ঠিক যায়না। বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ডদের দিয়ে সাজানো একাদশ নিয়েও পরাজয় তাই প্রশ্নবিদ্ধ করতেই পারে ভালভার্দের কোচিংকে।

প্রতিপক্ষের মাঠে গতকাল শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। বার্সার আক্রমণ ভাগে এদিন শুরুতেই ছিলেন গ্রিজম্যান, সুয়ারেজ এবং মেসি। তবে এই ফরোয়ার্ড লাইনআপ নিয়েও লেভান্তের রক্ষণের সামনে ধুঁকতে হয়েছে কাতালানদের। দারুণ ভাবে আক্রমন সাজিয়েও তাই বারবার ফিরতে হচ্ছিল গোল বঞ্চিত থেকে। অবশেষে বার্সার কাজটা সহজ করে দেন লেভান্তে রাইটব্যাক হোর্হে মিরামন।

ম্যাচের ৩৮তম মিনিটে ডিবক্সের ভেতর নেলসন সেমেদোকে ফাউল করে বসেন মিরামন। আর রেফারিও পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন লিওনেল মেসি। প্রথমে লিড নিলেও প্রথমার্ধ শেষের আগে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন লুইস সুয়ারেজ। তার বদলি হিসেবে মাঠে নামেন কার্লোস পেরেজ। তবে সুয়ারেজ মাঠ ছাড়ার পর থেকেই বার্সার আক্রমণ ভাগের ধার কমে যায়।

দ্বিতীয়ার্ধে আরও গুছিয়ে খেলতে থাকে লেভান্তে। এদিকে বার্সাও একটু অগোছালো ফুটবল খেলতে থাকে। এই সুযোগটাই কাজে লাগায় লেভান্তে। ম্যাচের ৬১তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। লেভান্তেকে সমতায় ফেরান হোর্হে ক্যাম্পানিয়া। এর ঠিক মিনিট দুয়েক বাদে প্রথমবারের মতো লিড নেয় লেভান্তে। বোর্হা মায়োরালকে পাস বাড়ান ক্যাম্পানিয়া। সেই বলে করা তার জোরালো শট জালে জড়াতে ব্যর্থ হয়না।

বার্সা লিড হারানোর পর থেকেই তাদেরকে আরও চেপে ধরে লেভান্তে। ম্যাচের ৬৭তম মিনিটে ব্যবধান ৩-১ করেন নেয়ামিয়া রাদোজা। বক্সের বাইরে থেকে তার নেওয়া শট ব্লক করতে ব্যর্থ হন সার্জিও বুসকেটস। এদিকে স্টেগানও কিছু বুঝে ওঠার আগেই বল জড়িয়ে যায় জালে। মাঝে একটি গোল পরিশোধ করেছিল বার্সা। কিন্তু ভিএআরের কারণে তা বাতিল হয়। শেষ পর্যন্ত ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে বার্সা। এই হারের পরও ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে বার্সা। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে