fbpx
You are here
Home > ফুটবল > লেগানেসের বিপক্ষে ঘাম ঝরিয়ে জয় পেলো বার্সা!

লেগানেসের বিপক্ষে ঘাম ঝরিয়ে জয় পেলো বার্সা!

লেগানেসের বিপক্ষে ঘাম ঝরিয়ে জয় পেলো বার্সা!

কাগজে কলমে দুই দলের মধ্যে বিস্তর পার্থক্য বিদ্যমান। তবে ম্যাচের শুরুতে দেখা গেল অন্য চিত্র। অ্যাওয়ে ম্যাচে লা লিগাতে গতকাল লেগানেসের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। আর প্রতিপক্ষের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে কাতালানরা। তবে শেষ পর্যন্ত পয়েন্ট খোয়াতে হয়নি তাদের। দ্বিতীয়ার্ধে সুয়ারেজ এবং ভিদালের গোলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ভালভার্দের শিষ্যরা। প্রতিপক্ষের মাঠে ২-১ গোলের ঘাম ঝরানো জয় পেয়েছে বার্সা।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই গোছানো ফুটবল খেলছিল বার্সা। তবে বার্সাকে অগোছালো করে দেন ইউসুফ এন নেসিরি। ম্যাচের ১২তম মিনিটে লেগানেসকে লিড এনে দেন তিনি। রোকে মেসার পাস থেকে ডানপ্রান্ত থেকে দুর্দান্ত এক বাঁকানো শটে বার্সার জালে বল জড়িয়ে দেন মরক্কোর এই ফরোয়ার্ড। আর শুরুতেই পিছিয়ে পড়ে বড় রকমের ধাক্কা খায় মেসি-সুয়ারেজরা। প্রভাব পড়ে ম্যাচে। প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি বার্সা। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লেগানেসে।

বিরতির পর মাঠে ফিরে সমতায় ফিরতে বেশিক্ষণ সময় নেয়নি কাতালানরা। ম্যাচের ৫৩তম মিনিটে মেসির ফ্রি-কিকে হেড করে দলকে সমতায় ফেরান সুয়ারেজ। অবশ্য এর মিনিট ছয়েক আগেই সমতায় ফিরতে পারতো বার্সা। তবে ম্যাচের ৪৭তম মিনিটে মেসির কর্নার থেকে পাওয়া বলে জেরার্ড পিকে হেড করলে তা বারপোস্টে প্রতিহত হয়। ফলে সে যাত্রায় আর সমতায় ফেরা হয়নি বার্সার।

ম্যাচের ৭৯তম মিনিটে প্রথমবারের মতো লিড নেয় বার্সা। এবারও সেট পিস থেকে গোল। মেসির কর্নার থেকে ভেসে আসা বল লেগানেসের পেরেজের গায়ে লেগে চলে যায় গোলের সামনে দাঁড়িয়ে থাকা ভিদালের দিকে। মাত্র কয়েক গজ দূর থেকে বল জালে জড়াতে ভুল করেননি চিলিয়ান মিডফিল্ডার। আর এই গোলেই শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ভালভার্দের শিষ্যরা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে