fbpx
You are here
Home > অ্যাথলেটিক্স > রোমান সানাকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী!

রোমান সানাকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী!

রোমান সানাকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী!

দেশের আর্চারি ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বড় সাফল্য এনে দিয়েছেন রোমান সানা। এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে স্বর্ণপদক জিতে এই কীর্তি গড়েন তিনি। এছাড়া বিশ্ব আর্চারির র‌্যাংকিংয়ে তিনিই প্রথম কোন বাংলাদেশী আর্চার যিনি কিনা দশের মধ্যে ঢুকেছেন। আর এসব কীর্তিতেই সানাকে অভিনন্দন জানালেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি টুর্নামেন্টের স্টেজ-৩ এ রিকার্ড পুরুষ ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জেতেন রোমান সানা। দেশের হয়ে এই অর্জনের কারণে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে তাকে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর্চারির ক্ষেত্রে সম্ভাব্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন প্রধানমন্ত্রী। এছাড়া তরুণ এই আর্চারের অসুস্থ মায়ের চিকিৎসার ভারও নিয়েছেন মাদার অফ হিউম্যানিটি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। জাহিদ হাসান ছাড়াও গণভবনে আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন, আর্চারি ফেডারেশনের সভাপতি লেঃ জেঃ (অবঃ) মঈনুল ইসলাম এবং সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল। জাহিদ আহসান রাসেল বলেন, “প্রধানমন্ত্রী যদি এভাবে অব্যহত পৃষ্ঠপোষকতা ও উৎসাহ যোগান, তাহলে আগামী অলিম্পিক গেমসে বাংলাদেশের ভালো কিছু একটা করা সম্ভব।”

উল্লেখ্য, গত জুনে থাইল্যান্ডে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জেতেন রোমান সানা। আর্চারি ইতিহাসে এটিই বাংলাদেশের প্রথম কোন পদক ছিল। এখন রোমান চোখ রাখছেন টোকিও অলিম্পিকে। এই ইভেন্টে দেশের হয়ে একটা পদক অর্জন করতে চান দেশসেরা এই তরুণ আর্চার।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে