fbpx
You are here
Home > ফুটবল > রুদ্ধশ্বাস জয়ে ফাইনালের পথে এক পা আবাহনীর!

রুদ্ধশ্বাস জয়ে ফাইনালের পথে এক পা আবাহনীর!

রুদ্ধশ্বাস জয়ে ফাইনালের পথে এক পা আবাহনীর!

টানটান উত্তেজনাপূর্ণ এক ম্যাচ দেখলো বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শকেরা। এএফসি কাপের জোনাল সেমিফাইনালের প্রথম লেগে আজ আবাহনী লিমিটেডের মুখোমুখি হয়েছিল উত্তর কোরিয়ার চ্যাম্পিয়ন ফুটবল দল এপ্রিল টোয়েন্টি ফাইভ। শক্তিমত্তার বিচারে এপ্রিল টোয়েন্টি ফাইভ দলটি আবাহনীর থেকে অনেক এগিয়ে। তবে শ্বাসরুদ্ধকর প্রথম লেগে এই দলটিকেই ৪-৩ গোলে হারিয়ে ফাইনালের দিকে এক ধাপ এগিয়ে গেল আবাহনী লিমিটেড।

এপ্রিল টোয়েন্টি ফাইভ শক্তিশালী দল হলেও দেশের মাটিতে আবাহনী নেমেছিল ফেভারিট দল হয়ে। আর শুরু থেকে তাদের ডমিনেটিং ফুটবল জানান দিচ্ছিল ভাল কিছুরই। এর মধ্যে ম্যাচের ৩৩তম মিনিটে লিড নেয় আবাহনী। নাবিব নেওয়াজ জীবনের পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে বল জালে জড়িয়ে দেন সোহেল রানা। তবে আবাহনীর লিড টিকেছিল মাত্র দুই মিনিট। ম্যাচের ৩৫তম মিনিটে এপ্রিল টোয়েন্টি ফাইভকে সমতায় ফেরান জং হিওক চো। তবে সমতায় ফেরার দুই মিনিট পরেই আবারও এপ্রিল টোয়েন্টি ফাইভকে পেছনে ফেলে আবাহনী। এবার গোল স্কোর করেন জীবন। শেষ পর্যন্ত ২-১ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে আবাহনী।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে দুই দলই মরিয়া হয়ে ওঠে গোল করার জন্য। তবে গোল মুখে বেশি শট নেয় এপ্রিল টোয়েন্টি ফাইভের খেলোয়াড়েরা। এর মাঝে ম্যাচের ৫৪তম মিনিটে আবার সমতায় ফেরে এপ্রিল। এপ্রিলের পক্ষে গোল করেন রিম চল মিন। তবে বেশিক্ষণ সমতায় থাকতে পারেনি তারা। দেশী খেলোয়াড়ের পর এবার ঝলক দেখান বিদেশী খেলোয়াড় সানডে চিজোবা। ৫৭ ও ৬১ মিনিটে জোড়া গোল করে আবাহনীকে ৪-২ গোলের লিড এনে দেন তিনি।

শেষদিকে গোলের জন্য দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। ম্যাচের ৭৭ তম মিনিটে এপ্রিল একটি গোল পেয়েও যায়। গোলটি করেন সং রক পাক। তবে শেষ পর্যন্ত আর সমতায় ফিরতে পারেনি এপ্রিল। আবাহনী মাঠ ছাড়ে ৪-৩ গোলের জয় নিয়ে। ফাইনাল খেলতে হলে এখন আবাহনীকে ফিরতি লেগে অন্ততপক্ষে ড্র করতে হবে। দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে পিয়ংইয়ংয়ে, আগামী ২৮ আগস্ট।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে