fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > রিয়াল-অ্যাটলেটিকোকে নিয়ে স্প্যানিশ সুপার কাপ!

রিয়াল-অ্যাটলেটিকোকে নিয়ে স্প্যানিশ সুপার কাপ!

রিয়াল-অ্যাটলেটিকোকে নিয়ে স্প্যানিশ সুপার কাপ!

প্রতি বছর স্প্যানিশ ফুটবলের মৌসুম শুরু হয় স্প্যানিশ সুপার কাপ দিয়ে। আর সেই কাপের জন্য লড়াই করে লা লিগা চ্যাম্পিয়ন এবং কোপা দেল রের চ্যাম্পিয়ন। তবে ২০১৯-২০ মৌসুমে স্প্যানিশ সুপার কাপ নিয়ে ভিন্ন পরিকল্পনা করছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এবারের মৌসুম শুরু হয়নি স্প্যানিশ সুপার কাপ দিয়ে। জানা গেছে আগামী বছরের জানুয়ারিতে সৌদি আরবে অনুষ্ঠিত হবে এবারের স্প্যানিশ সুপার কাপ। আর এবার লা লিগার চ্যাম্পিয়ন এবং কোপা দেল রের চ্যাম্পিয়নের পাশাপাশি এই কাপ লড়াইয়ে যুক্ত হবে বিগত মৌসুমে লিগে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দলও।

লা লিগায় বিগত মৌসুমের চ্যাম্পিয়ন ছিল বার্সেলোনা। এদিকে কোপা দেল রেতে চ্যাম্পিয়ন হয়েছিল ভ্যালেন্সিয়া। এছাড়া লিগে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে ছিল যথাক্রমে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং রিয়াল মাদ্রিদ। আর এবার সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাওয়া স্প্যানিশ সুপারকাপে বার্সেলোনা এবং ভ্যালেন্সিয়ার সাথে লড়বে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং রিয়াল মাদ্রিদও।

ইতোমধ্যে নতুন ফরম্যাট অনুযায়ী সূচি প্রকাশ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। আগামী বছরের শুরুতেই, ৮ জানুয়ারি প্রথম সেমিফাইনালে কোপা দেল রের চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের। পরের দিন ৯ জানুয়ারি লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সৌদি আরবের জেদ্দা শহরের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে।

উল্লেখ্য, এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা দুই ক্লাবই সম্মানী পাবে সর্বোচ্চ ৯ মিলিয়ন ইউরো করে। এদিকের অ্যাটলেটিকো মাদ্রিদ পাবে সাড়ে ৫ মিলিয়ন ইউরো এবং কোপা দেল রের চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া পাবে সাড়ে ৩ মিলিয়ন ইউরো। এছাড়া স্প্যানিশ ফুটবল ফেডারেশন পেতে যাচ্ছে সর্বোচ্চ ১৩ মিলিয়ন ইউরো।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে