fbpx
You are here
Home > ফুটবল > মেসির হ্যাট্রিকে উড়ে গেল সেল্টা ভিগো!

মেসির হ্যাট্রিকে উড়ে গেল সেল্টা ভিগো!

মেসির হ্যাট্রিকে উড়ে গেল সেল্টা ভিগো!

লা লিগায় গতকাল ঘরের মাঠে সেল্টা ভিগোকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। ৪-১ গোলের বড় জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে কাতালানরা। ফ্রিকিককে ডাল-ভাত বানিয়ে ফেলা মেসি ম্যাচে ফ্রিকিক থেকে গোল করেছেন দুটি। পেনাল্টি থেকে অন্য গোলটি করার সুবাদে তুলে নিয়েছেন নিজের হ্যাট্রিক। আর এতে ক্যারিয়ারে ৫২তম হ্যাটট্রিক করলেন তিনি। বার্সার হয়ে অন্য গোলটি করেছেন সার্জিও বুসকেটস। এদিকে সেল্টা ভিগোর পক্ষে একমাত্র গোলটি করেছেন লুকাস ওলাজা।

ঘরের মাঠে শুরু থেকেই দাপট নিয়ে খেলছিল বার্সেলোনা। একের পর এক আক্রমণ সাজিয়ে ইঙ্গিত দিচ্ছিল বড় জয়ের। ম্যাচের ২৩তম মিনিটে বার্সাকে পেনাল্টি উপহার দেয় সেল্টা ভিগো। জুনিয়র ফিরপোর ক্রস ডিবক্সের ভেতর সেল্টা ভিগোর ডিফেন্ডার আইদোর হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন বার্সা অধিনায়ক মেসি।

এরপরে কিছুটা গুছিয়ে খেলতে থাকে বার্সা। তবে এই সুযোগে বার্সা শিবিরে ভয় ঢুকিয়ে দেন লুকাস ওলাজা। ডিবক্সের বাইরে ফ্রিকিক পেয়েছিল সেল্টা। আর বক্সের প্রায় ২৫ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রিকিকে সেল্টাকে সমতায় ফেরান ওলাজা। তবে সমতায় বেশিক্ষণ থাকতে পারেনি সফরকারীরা। প্রথমার্ধ শেষের অতিরিক্ত সময়ে মেসির ট্রেডমার্ক ফ্রিকিক থেকে আবারও লিড নেয় বার্সা।

দ্বিতীয়ার্ধ শুরুর মিনিট তিনেকের মধ্যে ব্যবধান ৩-১ করেন আবারও সেই মেসি। এবারও তার সেই ট্রেডমার্ক ফ্রিকিক। আর এই গোলে নিজের হ্যাট্রিক পূর্ণ করার পাশাপাশি করলেন নিজের ৫২তম হ্যাট্রিক। এছাড়া লা লিগার ইতিহাসে সর্বোচ্চ ৩৪টি হ্যাট্রিকে ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। বাকি সময়টা বার্সা মনযোগ দেয় বল দখলের দিকে। ম্যাচ শেষের মিনিট পাঁচেক আগে সেল্টার কফিনে শেষ পেড়েকটি মারেন সার্জিও বুসকেটস। আর ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে