fbpx
You are here
Home > কোপা আমেরিকা ২০১৯ > মেসির লাল কার্ডের ম্যাচে আর্জেন্টিনা তৃতীয়!

মেসির লাল কার্ডের ম্যাচে আর্জেন্টিনা তৃতীয়!

মেসির লাল কার্ডের ম্যাচে আর্জেন্টিনা তৃতীয়!

শিরোপা স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল আগেই। আজ তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে মুখোমুখি হয়েছিল গতবারের চ্যাম্পিয়ন চিলি এবং রানার আপ আর্জেন্টিনা। আর সেই ম্যাচে ২-১ গোলের ব্যবধানে চিলিকে হারিয়ে কোপা আমেরিকার তৃতীয় স্থান নিশ্চিত করলো মেসি-আগুয়েরোরা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলছিল আর্জেন্টিনা। আক্রমণে তটস্থ করে তুলেছিল চিলির রক্ষণভাগ। আর এর ফল স্বরূপ ১২ মিনিটেই পেয়ে যায় লিড। ম্যানসিটির ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোর গোলে ব্যবধান ১-০ করে আর্জেন্টিনা। এর ঠিক ১০ মিনিটের মাথায় পাওলো দিবালার গোলে ২-০ ব্যবধানের লিড নিয়ে নেয় মেসির দল। ভালোই চলছিল ম্যাচ। বাগড়া বাধে ম্যাচের ৩৭ তম মিনিটে। চিলির ডিফেন্ডার মেডেলের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে প্রায় হাতাহাতি হয় মেসির। আর এই ঘটনা পছন্দ হয় না রেফারির। লাল কার্ড দেখিয়ে দুজনকেই মাঠ থেকে বের করে দেন। প্রথমার্ধে আর কেউ গোলের দেখা না পাওয়ায়  শেষ পর্যন্ত ২-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে চিলি। আর্জেন্টিনার আক্রমণে পালটা আক্রমণ চালাতে শুরু করে তারা। এর মধ্যে ম্যাচের ৫৯ তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় চিলি। স্পট কিকে বল জালে জড়িয়ে ব্যবধান কমিয়ে ১-২ করেন চিলির উইঙ্গার ভিদাল। পরে অবশ্য চেষ্টা করেও দুদলের কেউই গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে  আর্জেন্টিনা। আগামীকাল রাত ২ টায় ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল এবং পেরু।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে