fbpx
You are here
Home > ফুটবল > মেসির জোড়া গোলে বার্সার বড় জয়!

মেসির জোড়া গোলে বার্সার বড় জয়!

মেসির জোড়া গোলে বার্সার বড় জয়!

লা লিগায় গতকাল রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে বড় জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গেলো বার্সা। ঘরের মাঠে ভায়াদোলিদকে ৫-১ গোলে হারিয়েছে কাতালানরা। বার্সার হয়ে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। পাশাপাশি করিয়েছেন দুটো গোলও। মেসি ছাড়া গোল করেছেন লংলে, ভিদাল এবং সুয়ারেজ। অন্যদিকে ভায়াদোলিদের হয়ে একমাত্র গোলটি করেছেন কিকো।

গতকাল ঘরের মাঠে ম্যাচের দুই মিনিটের মাথায় প্রথম লিড নেয় বার্সেলোনা। মাঠের বাম দিক থেকে করা মেসির ক্রস ক্লিয়ার করতে ব্যর্থ হন ভায়াদোলিদ ডিফেন্ডাররা। সেই বল পেয়ে যান ক্লেমেন্তে লংলে। ভলি থেকে করা তার শট ভায়াদোলিদ ডিফেন্ডারের গায়ে লেগে জড়িয়ে যায় জালে। অবশ্য ম্যাচের ১৫তম মিনিটেই সমতায় ফেরে ভায়াদোলিদ। ফ্রি-কিক থেকে নেওয়া ভায়াদোলিদের শট বাম হাতে ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। কিন্তু ফিরতি বল একদম পোস্টের সামনে পেয়ে যান কিকো অলিভাস। সেই বল জালে জড়াতে একদমই অসুবিধা হয়নি তার।

তবে ভায়াদোলিদের খেলা মূলত ঐ পর্যন্তই ছিল। ম্যাচের বাকি সময়টুকু ছিল বার্সা এবং মেসির। ম্যাচের ২৯তম মিনিটে দ্বিতীয়বারের মতো লিড নেয় বার্সা। ডিবক্সের কিছুটা বাইরে থেকে হালকা উঠিয়ে বক্সের ভেতর পাস বাড়ান মেসি। বক্সের বাইরে থেকে দৌঁড়ে এসে বল শূণ্যে ভেসে থাকা অবস্থাতেই তাতে পা ছুঁইয়ে দেন ভিদাল। বার্সা এগিয়ে যায় ২-১ গোলে।

ম্যাচের ৩৪তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন মেসি। বক্সের বাইরে কোনাকুনি বামপ্রান্ত থেকে মেসির ট্রেডমার্ক ফ্রিকিক সহজেই পরাস্ত করে প্রতিপক্ষ গোলরক্ষককে। এই গোলে ফ্রি-কিক থেকে গোলের হাফ সেঞ্চুরি পূরণ করেন মেসি। ফ্রিকিক থেকে বার্সার হয়ে মোট ৪৪টি আর আর্জেন্টিনার হয়ে ৬টি গোল করেছেন বার্সার এই ফরোয়ার্ড। ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধেও তেমন একটা সুবিধা করতে পারেনি ভায়াদোলিদ। ম্যাচের ৭৫তম মিনিটে ব্যবধান ৪-১ করেন আবার সেই মেসি। রাকিটিচের হাওয়ায় ভাসানো বল রিসিভ করে মুহুর্তের মধ্যে ইউ টার্ন করে প্রথম সুযোগেই শ্যুট করেন মেসি। আর হাফ ভলিতে করা তার পাওয়ার শ্যুট বুঝে ওঠার সময়ই পাননি প্রতিপক্ষ গোলরক্ষক। এর ঠিক দুই মিনিট বাদে দুর্দান্ত এক থ্রু পাস থেকে সুয়ারেজকে দিয়ে গোল করান বার্সা অধিনায়ক।

ম্যাচের শেষ দিকে অবশ্য হ্যাট্রিক করার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু সুয়ারেজের কাছ থেকে পাওয়া বল মাত্র ১২ গজ দূরে থেকেও মেসি শ্যুট করেছেন বাইরে দিয়ে। তাই হ্যাটট্রিক আর পাওয়া হয়নি তার। শেষ পর্যন্ত ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে