fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > মেসির গোলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা!

মেসির গোলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা!

মেসির গোলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা!

গতরাতে সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল ফুটবল বিশ্বে দুই পরাশক্তি ব্রাজিল এবং আর্জেন্টিনা। চোটের কারণে ব্রাজিল দলে নেইমার অনুপস্থিত থাকলেও নিষেধাজ্ঞা থেকে ফিরে মূল একাদশের হয়েই মাঠে নামেন লিওনেল মেসি। আর সেই ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনার পক্ষে একমাত্র গোলটি করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। সৌদি আরবের কিং সাউদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এই ম্যাচ।

ম্যাচের শুরুতে কিছুটা এলোমেলো ফুটবল খেললেও পরে নিজেদেরকে গুছিয়ে নেয় আর্জেন্টিনা। এদিকে পূর্ণ শক্তির ব্রাজিল দলও খেলছিল দাপট নিয়ে। আর্জেন্টিনার শুরুর দিকের ছন্দহীনতার সুযোগ নিয়ে বেশ কয়েকবার গোছানো আক্রমণ চালায় তিতের শিষ্যরা। তবে গোল মুখ খুলতে পারেনি তারা। ম্যাচের ১০তম মিনিটে গোলমুখ খোলার সুযোগ আসে ব্রাজিলের সামনে। পেনাল্টি পায় সালাসাওরা। তবে ক্লাব ফুটবলে নিজের পেনাল্টি ব্যর্থতা আন্তর্জাতিক ম্যাচেও নিয়ে এলেন গ্যাব্রিয়েল হেসুস। স্পট কিক থেকে নেওয়া তার শট গেল বারের বাইরে দিয়ে।

মেসির গোলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা!
মেসির গোলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা!

গ্যাব্রিয়ালের পেনাল্টি মিসের ঠিক মিনিট তিনেক বাদে পেনাল্টি পায় আর্জেন্টিনাও। পেনাল্টি নিতে আসেন লিওনেল মেসি। বারের বাম প্রান্তে নেওয়া তার স্পট কিক ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। তবে ফিরিয়ে দিলেও বল গ্রিপ করতে পারেননি বেকার। আর অন্যদিকে পেনাল্টি মিস করলেও ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি মেসি। আর্জেন্টিনা লিড নেয় ১-০ ব্যবধানে।

গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে খেলতে থাকে ব্রাজিল। উইলিয়ান, গ্যাব্রিয়েল জেসুসরা একের পর এক আক্রমণ সাজাতে থাকেন। তবে বেশ কিছু নিশ্চিত সুযোগ সৃষ্টি করেও গোলের দেখা পাননি তারা। এদিকে লিড নেওয়ার পর একটু রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকা আর্জেন্টিনার ডিফেন্স ছিল এদিন দূর্ভেদ্য দেয়াল। তবে রক্ষণাত্মক খেললেও বেশ কয়েকটি আক্রমণে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল আর্জেন্টিনাও। কিন্তু শেষ পর্যন্ত আর কেউ গোলের দেখা না পাওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মেসির দল।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে