fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > “বড় অঙ্কের ট্রান্সফার ফি পাচ্ছে অনেক অযোগ্য ফুটবলার”-রোনালদো!

“বড় অঙ্কের ট্রান্সফার ফি পাচ্ছে অনেক অযোগ্য ফুটবলার”-রোনালদো!

“বড় অঙ্কের ট্রান্সফার ফি পাচ্ছে অনেক অযোগ্য ফুটবলার”-রোনালদো!

একটা সময় ছিল যখন দলবদলে ১০০ মিলিয়ন ইউরোর বেশিতে কোন ফুটবলারকে কেনা বেচা করা ছিল অনেক বড় একটা খবর। হাই প্রোফাইলের খেলোয়াড়দের কিনতে এমন বড় অঙ্কের ট্রান্সাফার ফি খরচ করতে হতো ক্লাব গুলোকে। তবে সময়ের পরিবর্তনে এখনকার দলবদলে ১০০ মিলিয়ন ইউরোর বেশি খরচ করে কোন ফুটবলারকে দলে ভেরানোটা চা দিয়ে বিস্কুট খাওয়ার মতো হয়ে গেছে। তবে ফুটবলারদের এমন চড়া মূল্যে কেনা-বেচায় সন্তুষ্ট নন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকার দাবি অনেক ফুটবলার যোগ্যতা না থাকা সত্ত্বেও বড় অঙ্কের ট্রান্সফার ফি পাচ্ছে।

টিভি-১ নামক পর্তুগিজ এক টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অসন্তুষ্টির কথা বলেন রোনালদো। তিনি বলেন, “আধুনিক ফুটবলের এই ব্যাপারটা নিয়ে আমি কিছুটা সন্দিহান। ক্লাবগুলো এখন নতুন প্রতিভাদের নিয়ে এক প্রকার জুয়া খেলে। ফেলিক্সের ব্যাপারটা বাদ দিয়ে বলছি, যে কেউ এখন ১০০ মিলিয়ন ইউরো পেতে পারে! ভালো কিছু করা ছাড়াই এত মোটা অংকের টাকা পাওয়া সম্ভব এখন।”

ফুটবলে এখন টাকার ছড়াছড়ি। আর এ কারণেই এমনটা হচ্ছে বলে তিনি মনে করেন। অবশ্য তাঁর মতের সাথে সবার মত নাও মিলতে পারে জানিয়ে তিনি আরও বলেন, “ফুটবলে এখন প্রচুর টাকা। একজন সেন্টার ব্যাক ও গোলরক্ষকও ৭০ থেকে ৮০ মিলিয়ন ইউরো পাচ্ছে। আমি এটার সাথে একদমই একমত না। তবে যে পৃথিবীতে আমরা বাসবাস করি সেখানে সবার মতামতকে সম্মান দেখাতে হবে।”

এদিকে ফুটবলে একটা লম্বা ক্যারিয়ার পাড় করে এসেছেন রোনালদো। বয়সও এখন প্রায় ৩৫ ছুঁই ছুঁই। তাই স্বভাবতই প্রশ্ন ওঠে কবে বুটজোড়া তুলে রাখতে চান তিনি। অবশ্য এমন প্রশ্নের জবাবে চাতুরতার সাথে রোনালদো জবাব দেন, “আমি আসলে অবসর নিয়ে ভাবি না। হয়তো সেটা আগামী বছরই হতে পারে! তবে ৪০-৪১ বছর পর্যন্তও খেলতে পারি। আমি সবসময় বর্তমানটা উপভোগ করতে চাই।”

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে