fbpx
You are here
Home > ফুটবল > বেনজেমার জোড়া গোলে বিধ্বস্ত এইবার!

বেনজেমার জোড়া গোলে বিধ্বস্ত এইবার!

বেনজেমার জোড়া গোলে বিধ্বস্ত এইবার!

লা লিগায় প্রায় দুই মাস আগে শেষ অ্যাওয়ে ম্যাচে জয় পেয়েছিল রিয়াল মাদ্রিদ। এরপরে অ্যাওয়ে ম্যাচে জয়ের স্বাদটা যেন ভুলতে বসেছিল জিদানের শিষ্যরা। তবে গতরাতে আবারও সেই স্বাদ পেলো লস ব্লাঙ্কোসরা। বেনজেমার জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে গিয়ে এইবারকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে এসেছে রিয়াল। আর এই জয়ে টেবিলের দ্বিতীয় স্থানটা এখনও ধরে রেখেছে রামোস বাহিনী। রিয়ালের হয়ে বাকি দুই গোল করেছেন সার্জিও রামোস এবং ভালভের্দে।

প্রতিপক্ষের মাঠেও শুরু থেকেই দাপট নিয়ে খেলছিল রিয়াল। আর এই দাপট আরও জোরদার হয় ম্যাচের ১৭তম মিনিটে রিয়াল লিড নিলে। ডিবক্সের ভেতর জটলা তৈরি হলে বল পেয়ে যান বাম পাশে ফাঁকায় দাঁড়িয়ে থাকা বেনজেমা। আর কোনাকুনি শটে বল জালে জড়িয়ে দলকে লিড এনে দিতে ভুল করেননি ফরাসি এই স্ট্রাইকার। এদিকে ম্যাচের ২০তম মিনিটে রিয়ালকে পেনাল্টি উপহার দেয় এইবার।

বাম দিক থেকে বক্সের ভেতর ঢুকে এইবার ডিফেন্ডারকে বোকা বানিয়েছিলেন হ্যাজার্ড। তবে বলের দিকে মুভমেন্ট নিতে গেলে তাকে ফাউল করে বসেন বোকা বনে যাওয়া সেই ডিফেন্ডার। রিয়ালের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ব্যবধান ২-০ করেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। এর ঠিক ৯ মিনিট বাদে আবারও পেনাল্টি পায় রিয়াল।

বক্সের ডান প্রান্ত দিয়ে কাট করার চেষ্টা চালিয়েছিলেন লুকাস ভাস্কেজ। তবে তিনিও ফাউলের শিকার হলে দ্বিতীয়বারের মতো পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবার স্পটকিক থেকে ব্যবধান তিন গুণ করেন বেনজেমা। আর এই গোলে বেনজেমা গড়েন নতুন রেকর্ড। লা লিগায় রিয়ালের হয়ে তার গোল সংখ্যা এখন ১৫৭টি, ফলে তিনি ছাড়িয়ে গেলেন কিংবদন্তী ফেরেঙ্ক পুসকাসকে।

প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়া এইবার দ্বিতীয়ার্ধেও আর ফিরতে পারেনি। উলটো ম্যাচের ৬১তম মিনিটে রিয়ালের হয়ে আরেক গোল করে বসেন তরুণ মিডফিল্ডার ফ্রেডি ভালভের্দে। চলতি মৌসুমে রিয়ালের বড় আবিষ্কার এই মিডফিল্ডারের এটিই রিয়ালের জার্সি গায়ে প্রথম গোল। শেষ পর্যন্ত এইবারকে ৪-০ গোলে বিধ্বস্ত করে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে