fbpx
You are here
Home > ফুটবল > বিশ্বকাপে ব্যর্থ হলেও অবসর নেবেন না মেসি!

বিশ্বকাপে ব্যর্থ হলেও অবসর নেবেন না মেসি!

বিশ্বকাপে ব্যর্থ হলেও অবসর নেবেন না মেসি

রাশিয়া বিশ্বকাপের দিন ঘনিয়ে আসছে। বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণাও হয়ে গেছে। শুরু হয়ে গেছে ফুটবল উত্তেজনাও। রাশিয়ার আসরে ফলাফল যাই হোক, আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে জার্মানির বিপক্ষে ফাইনালের হার দিয়ে শুরু, এরপর ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকায় চিলির বিপক্ষে ফাইনালেই স্বপ্ন ভেঙ্গে যায় পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রর কোপা আমেরিকার ফাইনাল হারের পর রাগে-দুঃখে জাতীয় দলকে বিদায়ই বলে দিয়েছিলেন তিনি। পরে অবশ্য অবসর ভেঙে ফিরে আবার বিশ্বকাপের মূল পর্বে তুলেছেন তিনি আর্জেন্টিনাকে।

২০১৬ সালের কোপা আমেরিকায় ব্যর্থতার কারণে অবসরের ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি। টানা তিনবার ফাইনালে উঠার পরেও খালি হাতে ফেরার ব্যর্থতা মেনে নিতে না পেরে এই ধরনের সিদ্ধান্ত নেওয়াটা অস্বাভাবিক কিছু নয়। তবে রাশিয়া বিশ্বকাপে আরেকবার হতাশ হলেও জাতীয় দল থেকে অবসর নেবেন না আর্জেন্টাইন অধিনায়ক।

ক্লাব ফুটবলে শিরোপার জন্য ‍বৃষ্টিতে ভিজে খেলে যাচ্ছেন মেসি। কিন্তু জাতীয় দলের হয়ে শিরোপা ঘরে উঠানো হয়নি এখনও। অথচ দেশটির নামের পাশে একটি তারকা চিহ্ন সহ তিনটি শিরোপা থাকতে পারতো। টানা তিন বছর তিন ফাইনালে নিয়ে গিয়েছিলেন লিওনেল মেসি আলবিসেলেস্তেদের। কিন্তু ফুটবলদেবতা তার দিকে ফিরে তাকাননি বলেই এখনও ফাঁকা জাতীয় দলের প্রাপ্তির খাতা।

আবারও যদি ব্যর্থতার সম্মুখীন হতে হয় তবে মেসি অবসর নেবেন না জাতীয় দল থেকে। রাশিয়ার আসরে ফলাফল যাই হোক, আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাওয়ার কথা শুনিয়েছেন আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্তস’কে দেওয়া সাক্ষাৎকারে। ২০১৬ সালে অবসরের ঘোষণা দেওয়াটা যে ভুল ছিল, এখন সেটা খুব ভালো করে উপলব্ধি করেছেন তিনি। আগের চেয়ে যে তিনি এখন আরও পরিপক্ক, তাও বোঝা যাচ্ছে।

মেসি স্পষ্ট বলেন যে, ‘যদি আমরা বিশ্বকাপ নাও জিতি, আমি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাব।’

Leave a Reply

উপরে