fbpx
You are here
Home > ক্রিকেট > বিশ্বকাপের সেরা একাদশে সাকিব আল হাসান!

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব আল হাসান!

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব আল হাসান!

বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষ হওয়ার পর সেরা একাদশ বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সেই দলে জায়গা পেয়েছেন ব্যাট হাতে ফর্মের তুঙ্গে থাকা বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসান। তবে সিএ’র দল থেকে বাদ পড়েছেন অনেক তারকারা। এই ধরুণ এই দলে নেই ভারত অধিনায়ক বিরাট কোহলি, ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান জো রুট, নতুন তুর্কি পেসার জোফরা আর্চার কিংবা পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের মতোন খেলোয়াড়রা।

সিএ’র এই দলে বাংলাদেশ থেকে আছেন বিশ্বকাপে ৬০৬ রান করা সাকিব। তবে ২০ উইকেট পাওয়া মোস্তাফিজের জায়গা হয়নি এই দলে। ভারত থেকে রয়েছেন দু’জন – রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ। পাকিস্তান থেকেও আছেন দুজন – বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদি। নিউজিল্যান্ডের আছেন দুজন – উইলিয়ামসন ও ফার্গুসন। ইংল্যান্ড দল থেকে জায়গা পেয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস। এছাড়া বাকী ৩ জন অস্ট্রেলিয়ার। তাঁরা হলেন – ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক ও অ্যালেক্স ক্যারে।

এই দলের নেতৃত্বে রাখা হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। দলের উইকেটকিপার অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার এই দলে কোনো বিশেষজ্ঞ স্পিনার নেই। একমাত্র সাকিব আল হাসান বল ঘোরাতে পারেন। তিনি অবশ্য অলরাউন্ডার হিসেবে দলে রয়েছেন। চলতি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্সের পাশাপাশি বল হাতেও ১১ উইকেট রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের ঝুলিতে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশঃ

টপ অর্ডার ব্যাটসম্যানঃ রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ও বাবর আজম (পাকিস্তান)

মিডল অর্ডার ব্যাটসম্যানঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক, নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড) ও অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার, অস্ট্রেলিয়া)

বোলারঃ মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড) ও জসপ্রিত বুমরাহ (ভারত)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে