fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > বার্সা থেকে বরখাস্ত হলেন ভালদেস!

বার্সা থেকে বরখাস্ত হলেন ভালদেস!

বার্সা থেকে বরখাস্ত হলেন ভালদেস!

মাত্র তিন মাস আগেই দায়িত্ব নিয়েছিলেন বার্সার অনূর্ধ্ব-১৯ দলের কোচের। আর দায়িত্ব নেওয়ার পর থেকেই ক্লাবের সাথে নানা ধরণের ঝামেলায় জড়িয়ে পড়েন ভিক্টর ভালদেস। আর এসব ঝামেলার কারণে শেষ পর্যন্ত বার্সায় আর টিকতে পারলেন না তিনি। গতকাল বার্সার অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব থেকে তাকে ছাটাই করা হয়।

জানা গেছে একাডেমির পরিচালক ও সাবেক সতীর্থ প্যাট্রিক ক্লাইভার্টের সাথে কিছু বিষয়ে বনিবনা না হওয়ার কারণেই ছাটাই করা হয়েছে তাকে। তবে এ ছাড়াও আরও কিছু কারণের কথা বাতাসে ভেসে বেড়াচ্ছে। এর আগে দায়িত্ব নেওয়ার পর ক্লাইভার্টের সাথে ফর্মেশন নিয়ে দ্বন্দ্ব হয় ভালদেসের। বার্সার একাডেমিতে মূলত ৪-৩-৩ ফর্মেশনে খেলানো হয়। কিন্তু ভালদেস ৪-৪-২ ফরমেশনে খেলাতে আগ্রহী। তিনি সাফ জানিয়ে দেন তার দলকে তিনি যেভাবে ইচ্ছা সেভাবে খেলাবেন।

এদিকে ওটেন কাপে দল পাঠানো নিয়েও ক্লাবের সঙ্গে ঝামেলা হয় ভালদেসের। ঐতিহ্যগতভাবে এই টুর্নামেন্টে বার্সা দল পাঠিয়ে আসছে। তবে ভালদেসের কাছে মনে হয়েছে ম্যাচগুলোর মধ্যে বিশ্রাম নেওয়ার জন্য যথেষ্ট সময় পাচ্ছেন না তরুণ খেলোয়াড়েরা। আর একারণে দল পাঠানোতে আপত্তি ছিল তার। এছাড়া জোয়ান গ্যাম্পার ফুটবল কমপ্লেক্সের স্তাদিও ইয়োহান ক্রুইফে দলকে খেলাতে চেয়েছিলেন ভালদেস। কিন্তু সেখানে নিয়মিত খেলানোর ব্যাপারে অনুমতি পাননি, যা তাকে অসন্তুষ্ট করে।

এদিকে জানা গেছে কোচদের নিয়মিত বৈঠকেও উপস্থিত ছিলেন না ভালদেস। তবে ক্লাবের সাথে সবশেষ যে ঝামেলা হয় তা বেশ হাস্যকর। ভালদেস ক্লাবের প্রেস অফিসারের কাছে অভিযোগ জানান, সংবাদ সম্মেলনে কেন তাকে চেয়ার টেবিল দেওয়া হয়নি। তবে ক্লাব কর্তৃপক্ষ বলছে, বাকি কোচেরা দাঁড়িয়েই তাদের কাজ সারেন, আর এ কারণেই চেয়ার টেবিল দেওয়ার প্রয়োজন মনে করেনি ক্লাব।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে