fbpx
You are here
Home > হকি > বানসালকে হকির উপদেষ্টা কোচ করে নিয়ে আসছে ফেডারেশন!

বানসালকে হকির উপদেষ্টা কোচ করে নিয়ে আসছে ফেডারেশন!

বানসালকে হকির উপদেষ্টা কোচ করে নিয়ে আসছে ফেডারেশন!

আগামী ৯-১৫ সেপ্টেম্বর, সিঙ্গাপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে জুনিয় ওমেন্স এএইচএফ কাপ। আর এই টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশের নারী অনূর্ধ্ব ২১ দল। এই লক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হিসেবে ঢাকায় আসছেন অজয় কুমার বানসাল। ফেডারেশনের তথ্য মতে, আগামী ১৫ আগস্ট রাত সাড়ে নয়টায় ঢাকায় পৌঁছানোর কথা তার।

জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ ছাড়াও আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত হবে জুনিয়র এশিয়া কাপ। আর এই টুর্নামেন্টের প্রাথমিক ক্যাম্পেও কাজ করবেন বানসাল। বানসালের নিয়োগের ব্যাপারে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ জানান, “অজয় কুমার বানসাল ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞতম কোচ। যার সঙ্গে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। এবার তাঁর মূল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। পেশাগত কারণে আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও, আমরা চেষ্টা চালাচ্ছি তাঁর মেয়াদ আরো বাড়াতে। যাতে অনূর্ধ্ব ২১ পুরুষ দলকেও যথেষ্ট সময় দিতে পারেন তিনি।”

ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচদের মধ্যে অজয় কুমার বানসাল একজন। ভারতীয় কোচদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দ্রোণাচার্য খেতাব পেয়েছেন তিনি। কাজ করেছেন ভারত জাতীয় হকি দল ও নারী দলের সঙ্গেও। এছাড়া দীর্ঘদিন ধরে ভারতীয় হকি ডেভেলপমেন্টের সঙ্গে কাজ করে আসছেন ৬০ বছর বয়সী এই কোচ।

উল্লেখ্য, ঈদের ছুটি কাটিয়ে আগামী ১৫ আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি দলের খেলোয়াড়রা। আর আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে অনূর্ধ্ব-২১ পুরুষ হকি দলের প্রাথমিক ক্যাম্প।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে