fbpx
You are here
Home > অন্যান্য > বাণিজ্যিকভাবে বাজারে আসছে বাংলাদেশের জার্সি!

বাণিজ্যিকভাবে বাজারে আসছে বাংলাদেশের জার্সি!

বাণিজ্যিকভাবে বাজারে আসছে বাংলাদেশের জার্সি!

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি আমরা চাইলেই যেখানে সেখানেই কিনতে পারি। কিন্তু অফিসয়ালভাবে কখনোই এটা বিক্রির উদ্যোগ নেয়া হয়নি। তবে এবার প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি বানিজ্যিকভাবে বাজারে বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। জার্সি বিক্রির স্বত্ব দেওয়া হয়েছে দেশীয় প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টজকে। আগামী ৩০মে থেকে অনুষ্ঠেয় আইসিসি ক্রিকেটকে বিশ্বকাপকে কেন্দ্র করেই মূলত উদ্যোগটি নেওয়া হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার দুপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ও স্পোর্টস এন্ড স্পোর্টজ জিজাইনের কর্ণধার মেহতাব উদ্দিন আনোয়ার আহমেদসহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী এক বছরের জন্য বিসিবির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিতে আবদ্ধ হয়ে জার্সি বিক্রি করবে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ ডিজাইন।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বললেন, ‘অফিসিয়াল রেপ্লিকা জার্সি স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ বিক্রি করবে আগামী ১ বছরের জন্য। জার্সিতে বিসিবির লোগো ও তাদের কোম্পানির লোগো থাকবে। কেউ যেন নকল করে এ ধরণের জার্সি বানাতে ও বিক্রি করতে না পারে সেটিও দেখা হবে। আইনগতভাবে অন্য কেউ জার্সি বানাতে পারবে না। নকল করলে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় ব্যবস্থা নেয়া হবে।’

দেশের বিভিন্ন আউটলেটে পাওয়া যাবে রেপ্লিকা জার্সিগুলো। আগামী ২৫ এপ্রিল থেকে বাজারে ছাড়া হবে জার্সি। তবে কোন কোন আউটলেটে পাওয়া যাবে তা এখনো ঠিক করা হয় নি। জার্সির মূল্যও এখনো নির্ধারণ করা হয়নি। তবে বিসিবি জানিয়েছে সহনীয় পর্যায়ের মূল্য নির্ধারণ করা হবে যাতে সবাই জার্সিগুলো কিনতে পারে।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে