fbpx
You are here
Home > ক্রিকেট > বাংলাদেশ নারী ‘এ’ দলের টানা তৃতীয় হার!

বাংলাদেশ নারী ‘এ’ দলের টানা তৃতীয় হার!

বাংলাদেশ নারী ‘এ’ দলের টানা তৃতীয় হার!

বাংলাদেশের সফর করছে ভারত নারী এ দল। কক্সবাজারে অনুষ্ঠিত হওয়া এই সিরিজের টানা তৃতীয় ম্যাচে পরাজিত হলো বাংলাদেশ নারী এ দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজ হোয়াইট ওয়াশ হলো তারা। বাংলাদেশের দেওয়া ১২৯ রানের লক্ষ্য সহজের পেড়িয়ে যায় ভারত। আর তুলে নেয় ৭ উইকেটের বড় জয়।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওপেনার মুরশিদা খাতুন শুরুটা দারুণ এনে দিলেও তাকে সঙ্গ দিতে পারেননি অন্য ব্যাটসম্যানরা। ব্যক্তিগত ৩৩ রানে মুরশিদা ফিরে যাওয়ার পর ম্যাচের হাল ধরেছিলেন সানজিদা ইসলাম। তবে অন্য ব্যাটসম্যানদের পারফর্মেন্স ছিল হতাশজনক। শেষ পর্যন্ত সানজিদার অপরাজিত ৪৪ রানের কল্যাণে ৪৪.৪ ওভার ব্যাট করে সবগুলো উইকেট হারিয়ে ১২৮ রানের মামুলি পুঁজি পায় বাংলাদেশ। ভারতের পক্ষে ৩টি করে উইকেট তনুশ্রী সরকার এবং রাশি কানজিয়া। এছাড়া দেভিকা ভাদিয়া ২টি এবং সুশ্রী দিব্যদর্শীনি নেন ১টি করে উইকেট।

১২৯ রানের লক্ষ্যে ভারত ব্যাট করতে নামলে শুরুতেই তাদেরকে বিপাকে ফেলে দেয় বাংলাদেশী বোলাররা। দলীয় ৩৭ রানে ভারতের ২ উইকেট তুলে নেয় বাংলাদেশ। তবে এরপর ওপেনার ইয়াসতিকা ভাটিয়া এবং দেভিকা ভাদিয়া মিলে জুটি গড়লে রান তাড়া সহজ হয়ে যায় ভারতের জন্য। দলীয় ১০৬ রানে ব্রেক থ্রু পায় বাংলাদেশ। ফিফটি বঞ্চিত থেকে ব্যক্তিগত ৪৮ রানে ফিরে যান ইয়াসতিকা। তবে মিন্নু মানিকে নিয়ে বাকি কাজটা ঠিকই সেরে নেন দেভিকা ভাদিয়া। ৩৯.২ ওভারে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৪২ রানে অপরাজিত থাকেন দেভিকা ভাদিয়া। বাংলাদেশের পক্ষে ১ টি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা এবং শাইলা শারমিন।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ নারী ‘এ’ দলঃ ১২৮/১০, ৪.৪.৪ ওভার (সানজিদা ৪৪*, মুরশিদা ৩৩, পিংকি ১৬; তনুশ্রী ৩/১৭, রাশি ৩/২২, দেভিকা ২/৩০)

ভারত নারী ‘এ’ দলঃ ১৩২/৩, ৩৯.২ ওভার (ইয়াসতিকা ৪৮, দেভিকা ৪২*, মেঘানা ১৯; খাদিজা ১/২২, শাইলা ১/৩২)

ফলাফলঃ ভারত নারী ‘এ’ দল ৭ উইকেটে জয়ী

সিরিজঃ ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ ভারত নারী ‘এ’ দল ৩-০ তে জয়ী

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে