fbpx
You are here
Home > ফুটবল > বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়ার মুখোমুখি আর্জেন্টিনা!   

বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়ার মুখোমুখি আর্জেন্টিনা!   

বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়ার মুখোমুখি আর্জেন্টিনা

বিশ্বকাপে এখনও পর্যন্ত আর্জেন্টিনার গল্পটা হতাশারই। সেই গল্পটা রঙিন হয়ে যেতে পারে একটা ম্যাচ জিতলেই। ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের সমীকরণের ওপরও নির্ভর করছে আর্জেন্টিনার ভাগ্য। তবে আইসল্যান্ড যদি জিতে যায়, সেক্ষেত্রে তাদের চেয়ে বেশি ব্যবধানে জিততে হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। বাংলাদেশ সময় রাত ১২ টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙ্গা, নাগরিক, সনি টেন ২ ও ৩।

এক অর্থে কাজটা সহজ মনে হতে পারে।  কিন্তু আর্জেন্টিনার আগের দুই ম্যাচ সেই ইঙ্গিত দিচ্ছে না মোটেই। আর বিশ্বকাপ চলাকালেই দলের টালমাটাল অবস্থাও স্বস্তি যোগাতে পারছে না তাদের। দলের করুণ অবস্থার দায় অধিনায়ক লিওনেল মেসিরও। গত বিশ্বকাপে গ্রুপপর্বের পর এখনও গোলের দেখা পাননি। মাঠের খেলাতেও দেখা মিলছে না স্বভাবসুলভ মেসির। নাইজেরিয়াকে হারাতে হলে ঘুরে ফিরে সেই মেসিকেই করতে হবে অবিশ্বাস্য কিছু।

আর্জেন্টিনা বা নাইজেরিয়ার খেলা ফল যেটাই হোক, দুই দলকেই তাকিয়ে থাকতে হবে গ্রুপের আরেক ম্যাচের ফলের ওপর। আইসল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় দল নামানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্রোয়েশিয়া কোচ ডালিভ। দলের গুরুত্বপুর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দিতেই এই সিদ্ধান্ত। কিন্তু ব্যাপারটা পছন্দ হয়নি নাইজেরিয়া অধিনায়ক জন ওবি মিকেল। ক্রোয়েশিয়াকে খেলোয়াড়সুলভ আচরণ করার আহ্বান জানিয়েছেন তিনি!

সম্ভাব্য একাদশঃ

নাইজেরিয়াঃ উজহু, অমেরুও, একং, বালোগান, এবুয়েহি, উইলফ্রেড এনদিদি, ওবি মিকেল, এতেবো, মোসেস, ইহেনাচো, ইহেনাচো, মুসা

আর্জেন্টিনাঃ আর্মানি, সালভিও, মের্কাদো অটামেন্ডি, টালিয়াফিকো, বানেগা, মাসচেরানো, পেরেজ, ডি মারিয়া, হিগুয়াইন, মেসি

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

Leave a Reply

উপরে