fbpx
You are here
Home > ক্রিকেট > ফিঞ্চ-ওয়ার্নারে সিরিজ জয় অস্ট্রেলিয়ার!

ফিঞ্চ-ওয়ার্নারে সিরিজ জয় অস্ট্রেলিয়ার!

ফিঞ্চ-ওয়ার্নারে সিরিজ জয় অস্ট্রেলিয়ার!

তিন ম্যাচ টি-টোয়েন্টি এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফর করছে পাকিস্তান দল। সেখানে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। পরে দ্বিতীয় ম্যাচে স্মিথের দুর্দান্ত ইনিংসে ৭ উইকেটের বড় জয় পায় ফিঞ্চ বাহিনী। আর আজ তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের দেওয়া ১০৭ রানের মামুলি লক্ষ্য বিনা উইকেট হারিয়েই পেড়িয়ে গেছে অস্ট্রেলিয়া। ১০ উইকেটের বড় জয়ে ফিঞ্চ বাহিনী সিরিজ জিতে নিয়েছে ২-০ ব্যাবধানে।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। আর আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে বাবর বাহিনী। দলীয় ২২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। পরে ইফতিখার আহমেদ ম্যাচের হাল ধরে পাকিস্তানের শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা চালান। তবে অন্য প্রান্তে থাকা পাকিস্তানি ব্যটসম্যানরা ইফতিখারকে যোগ্য সঙ্গ দিতে পারেননি। এক প্রান্তে দাঁড়িয়ে ইফতিখার দেখেছেন অন্য ব্যাটসম্যানদের ক্রিজে যাওয়া আসা।

১৬.১ ওভারে দলীয় ৯২ রানে উইকেটে থিতু হওয়া ইফতিখারকে ফেরান কেন রিচার্ডসন। আউট হওয়ার আগে ৬ চারের সুবাদে ৩৭ বলে ৪৫ রান করেন ইফতিখার। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১০৬ রানের মামুলি পুঁজি পায় পাকিস্তান। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন কেন রিচার্ডসন। ২টি করে উইকেট তুলে নেন মিচেল স্টার্ক এবং শন অ্যাবট। এছাড়া ১টি উইকেট শিকার করেন অ্যাশটন অ্যাগার।

১০৭ রানের মামুলি পুঁজি তাড়া করতে নেমে অজি দুই ওপেনার অ্যারোন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারের সামনে পাত্তাই পাননি পাকিস্তানি বোলাররা। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে মাত্র ১১.৫ ওভারে কোন উইকেট না হারিয়েই এই লক্ষ্য পেড়িয়ে যায় স্বাগতিকরা। অ্যারোন ফিঞ্চ তুলে নেন নিজের অর্ধশতক। ফিফটি না পেলেও ২ ছয় ও ৪ চারের সুবাদে ওয়ার্নার খেলেন ৩৫ বলে ৪৮ রানের অপরাজিত এক ইনিংস। এদিকে ৩ ছয় ও ৪ চারের সুবাদে ফিঞ্চ খেলেন ৩৬ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

পাকিস্তানঃ ১০৬/৮, ২০ ওভার (ইফতিখার ৪৫, ইমাম ১৪, আমির ৯*; রিচার্ডসন ৩/১৮, অ্যাবট ২/১৪, স্টার্ক ২/২৯)

অস্ট্রেলিয়াঃ ১০৯/০, ১১.৫ ওভার (ফিঞ্চ ৫২*, ওয়ার্নার ৪৮*)

ফলাফলঃ অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী

প্লেয়ার অব দ্যা ম্যাচঃ শন অ্যাবোট (অস্ট্রেলিয়া)

সিরিজঃ ৩ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ২-০ তে জয়ী

প্লেয়ার অব দ্যা সিরিজঃ স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে