fbpx
You are here
Home > ফুটবল > প্রাগের মাঠে ঘাম ঝরানো জয় পেলো বার্সা!

প্রাগের মাঠে ঘাম ঝরানো জয় পেলো বার্সা!

প্রাগের মাঠে ঘাম ঝরানো জয় পেলো বার্সা!

চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপের সবচেয়ে দুর্বল দল স্লাভিয়া প্রাগ। গ্রুপের অন্য দলগুলো হলো বার্সেলোনা, ইন্টার মিলান এবং ডর্টমুন্ড। স্বভাবতই এই গ্রুপে পড়ে প্রাগের বড় কিছু চাওয়াটা আসলে বামুন হয়ে চাঁদে হাত বাড়ানোর মতন। তারপরেও নিজেদের প্রথম ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে ড্র করে ক্লাবটি ইঙ্গিত দিয়েছিল ভালো কিছু করার। তবে পরের ম্যাচেই আবার ডর্টমুন্ডের কাছে হেরে বসে তারা। কিন্তু গতকাল তৃতীয় ম্যাচে বার্সার বিপক্ষে ক্লাবটি ফিরে এলো আবার সেই পুরোন রূপে। তবে উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত আত্মঘাতী গোলে হারতে হলো তাদের।

ম্যাচে প্রথম থেকেই হট ফেভারিট ছিল বার্সা। আর বার্সা অধিনায়ক সে কথার জানান দিয়ে দেন ম্যাচের ৩ মিনিটের মাথায়। ডিবক্সের ভেতর আর্থারের সাথে দারুণ বোঝা পড়ায় গোল করে দলকে এগিয়ে নেন তিনি। এই গোলে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে টানা ১৫ মৌসুম গোল করা প্রথম ও একমাত্র খেলোয়াড় হয়ে গেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর প্রথম গোলের পরেই মনে হচ্ছিল এর গোল বন্যায় উড়ে যাবে প্রাগ। তবে ১-০ গোলে পিছিয়ে পড়ে যেন আরও শক্ত হয়ে গেলো স্বাগতিকরা। প্রথম কিছুক্ষণ রক্ষণ সামলাতে থাকে তারা। এর পরে নিজেদেরকে গুছিয়ে নিয়ে আক্রমণ সাজানো শুরু করে।

তবে পূর্ণ ফর্মে থাকা স্টেগান যেন দেয়াল হয়ে উঠলেন প্রাগের সামনে। বেশ কয়েকটি নিশ্চিত গোল দুর্দান্ত নৈপূণ্যে ফিরিয়ে দেন এই জার্মান গোলরক্ষক। শেষ পর্যন্ত ১-০ গোলের স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পরে খেলা শুরু হওয়ার ৫ মিনিটের মাথায় সমতায় ফেরে প্রাগ। লং বল রিসিভ করে বার্সার ডিবক্সের ভেতর ঢুকে পড়ে মাসুপুস্ত। এরপর পাস বাড়িয়ে দেন প্রাগ ডিফেন্ডার ইয়ান বরলিকে। বল জালে জড়াতে ভুল করেননি বরলি।

সমতায় ফেরার খুশিটা বেশিক্ষণ স্থায়ী হয়নি প্রাগের। ম্যাচের ৫৭তম মিনিটে মেসির ফ্রি-কিক থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে ব্যর্থ হন প্রাগ স্ট্রাইকার ওলিয়েঙ্কার। সেই বল বাইলাইনের কাছ থেকে গোলে শট করেন বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তবে তা হয়তো লক্ষ্য ভেদ করতো না। কিন্তু সুয়ারেজের শ্যুট করা বল ওলিয়েঙ্কারের শরীরে লেগে ঢুকে যায় প্রাগের জালে। আর এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

গ্রুপের অন্য ম্যাচে ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়েছে ইন্টার। ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে বার্সা। ডর্টমুন্ড ও ইন্টার দুই দলেরই পয়েন্ট চার। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ টেবিলের দুইয়ে রয়েছে ইন্টার। আর তিনে রয়েছে ডর্টমুন্ড। দুই হার আর এক ড্রয়ে টেবিলের তলানীতে রয়েছে প্রাগ।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে