fbpx
You are here
Home > ক্রিকেট > প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা!

প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা!

প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা!

শ্রীলঙ্কা এ দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ হেরে গেছে বাংলাদেশ এ দল। হাম্বানটোটায় আজ মূলত ব্যাটিং ব্যর্থতাতেই লঙ্কানদের সাথে টেক্কা দিতে পারেনি টাইগাররা। আর এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল লঙ্কানরা। আগামী ১০ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ এ দল। দলীয় ৮ রানের মাথায় ওপেনার নাঈম হাসানকে হারিয়ে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। তবে সেখান থেকে দলকে টেনে তোলেন সাইফ হাসান এবং নাজমুল হোসেন শান্ত। দুজন মিলে ৪৪ রানের জুটি গড়েন। তবে দলীয় ৫২ রানে ফিরে যান শান্ত। আউট হওয়ার আগে ২৩ বলে ২৪ রান করেন তিনি।

শান্ত ফিরে গেলে বাংলাদেশ ব্যাটিং লাইনআপে ধ্বস নামে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলীয় ৭৮ রানে ফিরে যান সাইফ। ৪৭ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত মাত্র ৩৩.৩ ওভার ব্যাট করে সবগুলো উইকেট হারিয়ে মাত্র ১১৬ রানের পুঁজি পায় বাংলাদেশ। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন প্রিয়ঞ্জন। এছাড়া মেন্ডিস ও করুণারত্নে ২টি করে এবং ফেরনান্দো ও আপোনসো ১টি করে উইকেট শিকার করেন।

১১৭ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলঙ্কা। দলীয় ২১ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বসে তারা। তবে সেখান থেকে দলকে টেন তোলেন প্রিয়ঞ্জন। বল হাতে ৪ উইকেট নেওওয়ার পর ব্যাট হাতেও তুলে নেন নিজের ফিফটি। আর তার ফিফটির কল্যাণেই ২৫.৫ ওভার ব্যাট করে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় শ্রীলঙ্কা। ৬২ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন প্রিয়ঞ্জন। এছাড়া মেন্ডিস ২৮ বলে ২৩ এবং পেরেরা ৩৭ বলে ২৪ রান করেন। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট শিকার করেন রনি, রাহী এবং রানা।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ এ দলঃ ১১৬/১০, ৩৩.৩ ওভার (সাইফ ৩২, শান্ত ২৪, মিথুন ২১; প্রিয়ঞ্জন ৪/১০, মেন্ডিস ২/১৭, করুণারত্নে ২/১৭)

শ্রীলঙ্কা এ দলঃ ১২০/৩, ২৫.৫ ওভার (প্রিয়ঞ্জন ৫০*, পেরেরা ২৪*, মেন্ডিস ২৩; রনি ১/১৪, রাহী ১/১৯, রানা ১/২৪)

ফলাফলঃ শ্রীলঙ্কা এ দল ৭ উইকেটে জয়ী

সিরিজঃ ৩ ম্যাচ সিরিজের ১ ম্যাচ শেষে শ্রীলঙ্কা এ দল ১-০ তে এগিয়ে

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে