fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > পেদ্রি বার্সেলোনার নতুন ইনিয়েস্তা!

পেদ্রি বার্সেলোনার নতুন ইনিয়েস্তা!

পেদ্রি বার্সেলোনার নতুন ইনিয়েস্তা!

বার্সেলোনার মধ্যমাঠের মূল অস্ত্র ছিলেন স্প্যানিশ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। সেই ইনিয়েস্তা বার্সা ছেড়েছেন তাও এক বছর হয়ে গেছে। এদিকে ইনিয়েস্তার বিকল্প খুঁজে খুঁজে হয়রান কাতালানরা। তবে এবার হয়তো নতুন ইনিয়েস্তার সন্ধান পেতে চলেছে বার্সা। অবশ্য প্রক্রিয়াটি দীর্ঘ মেয়াদী হলেও শেষ পর্যন্ত তা দলের জন্য মঙ্গল হলে অসুবিধা থাকার কথা না বর্তমান লা লিগা চ্যাম্পিয়নদের।

গত দল-বদলের মৌসুমে লাস পালমাস থেকে পাঁচ মিলিয়ন ইউরোর বিনিময়ে পেদ্রি নামের এক কিশোরের সঙ্গে চুক্তি করেছে বার্সা। পেদ্রির খেলার ধরণ দেখে ক্লাব আশা করছে ইনিই হয়ে উঠবেন বার্সার ভবিষ্যৎ ইনিয়েস্তা। অবশ্য বার্সা ৫ মিলিয়ন ইউরোর কথা জানালেও ক্যানিরিয়ান ক্লাবটির দাবি, পেদ্রির মূল্য ২০ মিলিয়ন ইউরো। টিনেজার পেদ্রি ইতিমধ্যে স্পেনের দ্বিতীয় সারির লিগের ক্লাব লাস পালমাসের মূল দলেও খেলেছেন।

ক্লাব সূত্র থেকে জানা গেছে পেদ্রির মধ্যে রয়েছে ইনিয়েস্তার মতো তীক্ষ্ণভাবে ম্যাচ বুঝে ফেলার দক্ষতা। পাশাপাশি রয়েছে দারুণ কৌশল এবং বলের ওপর নিয়ন্ত্রণ। এছাড়া পাস এবং ড্রিবলিং করে আক্রমণ সাজানোতেও মিল রয়েছে ইনিয়েস্তার সাথে। শুধু তাই নয় ইনিয়েস্তার মতো গোল করার দক্ষতাও রয়েছে পেদ্রির মধ্যে। জানা গেছে ইনিয়েস্তাকে আদর্শও মানেন পেদ্রি। তিনি জানান, “আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা ইনিয়েস্তা। তবে আমার বাবা আমাকে (মাইকেল) লওড্রাপের ভিডিও দেখায়।”

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে