fbpx
You are here
Home > অন্যান্য > পাকিস্তানকে হারালো বাংলাদেশ!

পাকিস্তানকে হারালো বাংলাদেশ!

পাকিস্তানকে হারালো বাংলাদেশ!

প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহন করছে বাংলাদেশ সহ মোট আটটি দেশের সংসদ সদস্যরা। আট দলকে মোট দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। ‘এ’ গ্রুপে খেলবে ভারত, স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা। অন্যদিকে বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। আর এই টুর্নামেন্টের প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে দিল বাংলাদেশের সাংসদেরা।

গতকাল বুধবার পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। নির্ধারিত ১৫ ওভারের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ১২৩ রানে। ১২ রানের জয় তুলে নিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে বাংলাদেশ।

উল্লেখ্য, সংসদ সদস্য হওয়ার সুবাদে এই টুর্নামেন্টের বাংলাদেশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের বর্তমান ওডিআই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে গতকালের ম্যাচে তাকে অংশ নিতে দেখা যায়নি। বাংলাদেশের হয়ে এই টুর্নামেন্টে অধিনায়কত্ব করছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে