fbpx
You are here
Home > টেনিস > নাদালের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ!

নাদালের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ!

নাদালের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ!

এতোদিন সর্বোচ্চ মাস্টার্স চ্যাম্পিয়নশিপ জয়ের রেকর্ড ছিল রাফায়েল নাদালের। গতকাল রাফায়েল নাদালের এ রেকর্ডে ভাগ বসালেন নোভাক জোকোভিচ। রবিবার মাদ্রিদ ওপেনের ফাইনালে স্টেফানোস সিটসিপাসকে ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে জীবনের ৩৩ তম মাস্টার্স চ্যাম্পিয়নশিপ জিতে রাফায়েল নাদালের কৃতিত্বে ভাগ বসালেন তিনি।

ক্যারিয়ারের তৃতীয় মাদ্রিদ ওপেন জয় করতে নেমে এদিন ম্যাচে একতরফা আধিপত্য বিস্তার করেন জোকোভিচ। তবে ফাইনালের মাত্র ২৪ ঘণ্টা আগে পাঁচ বারের মাদ্রিদ ওপেনজয়ী নাদালকে সেমিফাইনালে হারানো সিটসিপাস এদিন প্রতিটি সেটেই একটি করে সার্ভিস মিস করেছেন। ফাইনালের এই টেনিসযুদ্ধের পুরোটা সময় জুড়ে প্রতিপক্ষকে আক্রমণ করে গেছেন জোকোভিচ, অন্যদিকে প্রতিআক্রমণের সুযোগই পাননি গ্রীক তারকা সিটসিপাস।

এ সপ্তাহে রোমে নিজেদের ৩৪ তম মাস্টার্স খেতাব জয়ের লক্ষ্যে টেনিস কোর্টে নামবেন নাদাল ও জোকোভিচ। ২৬ মে থেকে রোলাঁ গারোয় শুরু হবে টেনিসের আরেক মহা লড়াই। ফ্রেঞ্চ ওপেনের আগে তাই নিজেদের পরখ করার কাজটাও সারবেন জনপ্রিয় এই দুই টেনিস খেলোয়াড়।

উল্লেখ্য, ফ্রেঞ্চ ওপেন জিতলে জুন মাসের মধ্যেই চারটি গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড গড়বেন জোকোভিচ। সেদিকে লক্ষ্য রেখেই এদিন ম্যাচের পরে সার্বিয়ার এই টেনিস নক্ষত্র বললেন, ‘মনোবল বাড়াতে এই জয় আমার কাছে বিশেষ গুরুত্বপূর্ণ।’

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে