fbpx
You are here
Home > টেনিস > নাদালকে হারিয়ে ফাইনালে ফেদেরার!

নাদালকে হারিয়ে ফাইনালে ফেদেরার!

নাদালকে হারিয়ে ফাইনালে ফেদেরার!

২০০৮ সালের পর এই প্রথম উইম্বলডনে মুখোমুখি হলেন রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল। গ্র্যান্ড স্ল্যামের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই আসরের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন তারা। আর সেই সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হাড্ডা হাড্ডি লড়াইয়ে রাফায়েল নাদালকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে গেছেন রজার ফেদেরার।

উত্তেজনাপূর্ন সেমিফাইনালে ম্যাচ গড়িয়েছিল চতুর্থ সেট পর্যন্ত। প্রথম সেট ৭-৬ গেমে জিতে নেন সুইস তারকা ফেদেরার। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান নাদাল। ডমিনেটিং পারফর্মেন্সে দ্বিতীয় সেট জিতে নেন ৬-১ গেমের ব্যবধানে। তৃতীয় সেটে গিয়ে আবার জয় পান ফেদেরার। নাদাল হেরে যান ৩-৬ গেমে। পড়ে চতুর্থ সেটে গড়ানো ম্যাচের শেষ সেট ৬-৪ গেমের ব্যবধানে জিতে ফাইনালে নিশ্চিত করেন ফেদেরার। এই নিয়ে ৩১তম বার গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল নিশ্চিত করলেন এই সুইস টেনিস তারকা।

এর আগে ৩৯টি ম্যাচে মুখোমুখি লড়াই করেছেন এই দুই টেনিস তারকা। যেখানে ২৪ ম্যাচে জয় পেয়েছেন নাদাল। অন্যদিকে ফেদেরারের জয় ১৫টি ম্যাচে। তবে সবুজ কোর্টে হওয়া ম্যাচ গুলোতে আবার ফেদেরার এগিয়ে। উইম্বলডনের শিরোপা ফেদেরার ঘরে তুলেছেন মোট ৮ বার। অন্যদিকে নাদালের ক্যাবিনেটে এই শিরোপা আছে মাত্র ২টি।

উল্লেখ্য, আরেক সেমিফাইনালে স্প্যানিশ টেনিস তারকা রবার্তো বাউতিস্তাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ। আগামীকাল ১৪ জুলাই শিরোপা নির্ধারণী ম্যাচে ফেদেরার মুখোমুখি হবেন তিনি।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে