fbpx
You are here
Home > অন্যান্য > দ্বিতীয় দিনের খেলায় জয় পেলো মুঘলস-খুলনা-বরিশাল!

দ্বিতীয় দিনের খেলায় জয় পেলো মুঘলস-খুলনা-বরিশাল!

দ্বিতীয় দিনের খেলায় জয় পেলো মুঘলস-খুলনা-বরিশাল!

ইয়ালোবাল্ব০৩০৫ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০১৯-এর প্রথম আসরের ২য় দিনে গতকাল ১৫ নভেম্বর শুক্রবারে চারটি খেলায় অংশ নেয় মোট সাতটি দল। প্রথম ম্যাচ শুরু হয় সকাল ৮ট ১৫ মিনিটে। পাইরেটস অব উত্তরা এবং দ্য মুঘলসের মধ্যকার ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় দ্য মুঘলস। এদিকে ১২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭৭ রানের সংগ্রহ পায় পাইরেটসরা। ৭৮ রানের সহজ লক্ষ্য মুঘলরা পেড়িয়ে যায় ২ ওভার এবং ৮ উইকেট হাতে রেখেই। ৮ উইকেটের বড় জয়ের ম্যাচে ম্যাচ সেরার পুরস্কারটি জিতে নেন মুঘলসের রনি।

দিনের ২য় খেলা অনুষ্ঠিত হয় সকাল ১০টায়। মাঠে নামে খুলনা রয়েল বেঙ্গলস এবং নাটের গুরু। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় নাটের গুরু। ১২ ওভারে ৪ ইউকেট হারিয়ে ১৮৬ রানের পাহাড় সম সংগ্রহ পায় খুলনা। ১৮৭ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ১২ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১০৭ রান তুলতে সক্ষম হয় নাটের গুরু। আর ৭৯ রানের বড় জয় তুলে নেয় খুলনা রয়েল বেঙ্গলস। টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিতে ১৪৫ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কারটি জিতে নেন খুলনা রয়েল বেঙ্গলসের শামীম।

দুপুর ১২টায় দিনের তৃতীয় ম্যাচে মাঠে নামে বরিশাল টাইফুনস এবং ঢাকা সাউথ গ্ল্যাডিয়েটরস। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় গ্ল্যাডিয়েটরস। ১২ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রানের ইনিংস গড়ে তারা। ৬৫ রানের সহজ লক্ষ্য ৯ ওভার ৫ বলে মাত্র ৩ উইকেট হারিয়েই পেড়িয়ে যায় বরিশাল। ৭ উইকেটের বড় জয় পাওয়া ম্যাচে ম্যাচ সেরা হয়েছেন বরিশাল টাইফুনসের নোমান।

দিনের শেষ ম্যাচে মাঠে নামে নামে খুলনা রয়েল বেঙ্গলস এবং মিরপুর: দ্য হোম অব ক্রিকেট। দুপুর ২টা ২০ মিনিটে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে টসে জিতে মিরপুর: দ্য হোম অব ক্রিকেট শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ১২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রানের সংগ্রহ পায় মিরপুর। জবাবে ১ বল এবং ৭ উইকেট হাতে রেখে লক্ষ্য পেড়িয়ে যায় খুলনা। ম্যাচ সেরার পুরস্কারটি জিতে নেন খুলনা রয়েল বেঙ্গলসের শামীম।

উল্লেখ্য, এসএসসি ২০০৩ এবং এইচএসসি ২০০৫ ব্যাচের বন্ধুদের অংশগ্রহণে শুরু হওয়া এই ক্রিকেট চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে মোট ১০টি দল। টুর্নামেন্টেটির ভেন্যু নির্বাচন করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠ। দলগুলোকে ওয়াইবি রেড এবং ওয়াইবি গ্রিন নামক দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপে রয়েছে মোট ৫টি করে দল। গ্রুপ পর্বের খেলায় সেরা চারটি দল অংশ নেবে দুটি সেমি ফাইনালে। আর আগামী ৬ ডিসেম্বর দুই সেমিফাইনালের বিজয়ীরা অংশ নেবে টুর্নামেন্টটির ফাইনালে। ইয়ালোবাল্ব০৩০৫ ক্রিকেট চ্যাম্পিয়নশীপ’১৯-এর পরের খেলা আজ ১৬ নভেম্বর শনিবার। চারটি ম্যাচে অংশ নেবে জিরো সিক্স, পাইরেটস অব উত্তরা, দ্য মুঘলস, বরিশাল টাইফুনস, ঢাকা সাউথ গ্লাডিয়েটরস, মিরপুর: দ্য হোম অব ক্রিকেট, দ্য ব্ল্যাকবোর্ড এই সাতটি দল।

টুর্নামেন্টের দলসমূহঃ

১. বরিশাল টাইফুনস

২. ক্যান্টনমেন্ট ঈগলস

৩. ঢাকা সাউথ গ্লাডিয়েটরস

৪. খুলনা রয়েল বেঙ্গলস

৫. মিরপুর: দ্য হোম অব ক্রিকেট

৬. নাটের গুরু

৭. পাইরেটস অব উত্তরা

৮. দ্য ব্ল্যাকবোর্ড

৯. দ্য মুঘলস

১০. জিরো সিক্স

ফেসবুক গ্রুপঃ #YellowBulb0305

ফেসবুক পেইজঃ YellowBulb0305

ইভেন্ট পেইজঃ YelllowBulb0305 Cricket Championship’19 I #YBCC19

ওয়েবসাইটঃ YellowBulb0305.com

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে