fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > দিবারাত্রীর টেস্ট উদ্বোধন হবে ঘন্টা বাজিয়ে!

দিবারাত্রীর টেস্ট উদ্বোধন হবে ঘন্টা বাজিয়ে!

দিবারাত্রীর টেস্ট উদ্বোধন হবে ঘন্টা বাজিয়ে!

ভারত সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় দুই ম্যাচ টেস্ট সিরিজও খেলবে বাংলাদেশ। দুই টেস্টের শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে। আর এই টেস্ট দিয়েই প্রথমবারের মতো গোলাপী বলে দিবা রাত্রির টেস্ট খেলার অভিজ্ঞতা হবে ভারত এবং বাংলাদেশ উভয় দলের। আর ঐতিহাসিক এই টেস্ট নিয়ে বিসিসিআই নিয়েছে বিভিন্ন ধরণের উদ্দ্যোগ।

এদিকে ঐতিহাসিক এই টেস্ট দেখার জন্য বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রন জানিয়েছেন বিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর সৌরভের এই আমন্ত্রন সাদরে গ্রহণ করেছেন আমাদের প্রধানমন্ত্রী। ঘন্টা বাজিয়ে খেলার উদ্বোধন করা ইডেন গার্ডেনের ঐতিহ্য। আর এই ঐতিহ্য অনুযায়ী ঘন্টা বাজিয়ে খেলার উদ্বোধন করবেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা গেছে এ সময় তাঁর সাথে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঐতিহাসিক এই টেস্টের সাক্ষী হতে আরও আমন্ত্রন পেয়েছেন  ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। এদিকে ২০০০ সালের নভেম্বর মাসে এই ভারতের বিপক্ষেই অভিষেক টেস্ট খেলেছিল বাংলাদেশ। সেই স্মরনার্থে ঐ টেস্ট দলে থাকা সদস্যদেরও এবারের ইডেন টেস্টে আমন্ত্রণ জানিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে