fbpx
You are here
Home > হকি > থাইল্যান্ডকে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ!

থাইল্যান্ডকে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ!

থাইল্যান্ডকে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

এশিয়ান গেমস হকিতে থাইল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ৭-০ গোলে হেরেছিল বাংলাদেশ হকি দল। তবে চতুর্থ ম্যাচে এসে জয় তুলে নিয়েছে লাল-সবুজের দল। এই জয়ের ফলে শেষ চারের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ। ৪ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট এখন ৯। এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্টও ৯। মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

এদিন গোবিনাথান কৃষ্ণমুর্তি শিষ্যরা প্রথম দুই কোয়ার্টারে গোলের দেখা পায়নি। তবে তৃতীয় কোয়ার্টারের শুরুতেই ম্যাচের ৩৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে প্রথম লিড এনে দেন আশরাফুল ইসলাম। ৫ মিনিট পর আশরাফুলের স্ট্রিকেই দ্বিতীয় গোল পায় বাংলাদেশ। এবারও পেনাল্টি কর্নার থেকে গোল করেন এই তারকা। ম্যাচের ৪৭ মিনিটে একটি গোল পরিশোধ করে থাইল্যান্ড। ৫৪ মিনিটে মিলন হোসেন ফিল্ড গোল থেকে ৩-১ এ লিড এনে দেন বাংলাদেশকে। শেষ পর্যন্ত সেই ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের দল।

আগে থেকেই নিশ্চিত ছিল আজ থাইল্যান্ডকে হারালে আসরে পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে খেলতে পারবে বাংলাদেশ। এই জয়ের ফলে পরের এশিয়ান গেমসের জন্য আর বাছাই পর্ব খেলতে হবে না বাংলাদেশ দলকে। পাকিস্তানের কাছে হারলেও পঞ্চম বা ষষ্ঠ স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করার সুযোগ থাকছে জিমি-চয়নদের। পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

Leave a Reply

উপরে