fbpx
You are here
Home > ক্রিকেট > তৌহিদের সেঞ্চুরিতে বড় জয় পেলো অনূর্ধ্ব-১৯ দল!

তৌহিদের সেঞ্চুরিতে বড় জয় পেলো অনূর্ধ্ব-১৯ দল!

তৌহিদের সেঞ্চুরিতে বড় জয় পেলো অনূর্ধ্ব-১৯ দল!

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশে অনুষ্ঠিত এই সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। তবে খুলনায় দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় পায় যুবা টাইগাররা। আর আজ চট্টগ্রামে তৃতীয় ম্যাচে ১৬১ রানের বড় জয় তুলে নিয়ে সিরিজে ২-০ তে এগিয়ে গেলো বাংলাদেশ। আগামী ১৭ নভেম্বর সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এর আগে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। আর প্রথমে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের ৯৮ বলে অপরাজিত ১২৩ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৪০ রান তোলে টাইগার যুবারা। তৌহিদ ছাড়াও তানজিদ ৬০, আকবর ৫২ এবং জয় ৫২ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট শিকার করেন মাদুশাঙ্কা এবং নাদিশান। এছাড়া ১টি করে উইকেট তুলে নেন ডি সিলভা এবং উইজেসিংহে।

৩৪১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৩১.২ ওভারে মাত্র ১৭৯ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। বাংলাদেশ ম্যাচ জিতে নেয় ১৬১ রানের বড় ব্যবধানে। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন পারানাভিথানা। এছাড়া পেরেরা ৩০ এবং শামাজ ২৯ রান করেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেন শরিফুল এবং তানজিম। এছাড়া ১টি করে উইকেট তুলে নেন শামিম, অভিষেক, রাকিবুল এবং শাহাদাত।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ অ-১৯ দলঃ ৩৪০/৭, ৫০ ওভার (তৌহিদ ১২৩*, তানজিদ ৬০, আকবর ৫২; মাদুশাঙ্কা ২/৬৫, নাদিশান ২/৬৬, চামিন্দু ১/৬০)

শ্রীলঙ্কা অ-১৯ দলঃ ১৭৯/১০, ৩১.২ ওভার (পারানাভিথানা ৫০, আভিষ্কা ৩০, সামাজ ২৯; তানজিম ২/৪৬, শরিফুল ২/৫০, শাহাদাত ১/৮)

ফলাফলঃ বাংলাদেশ অ-১৯ দল ১৬১ রানে জয়ী

প্লেয়ার অব দ্যা ম্যাচঃ তৌহিদ হৃদয় (বাংলাদেশ অ-১৯ দল)

সিরিজঃ ৫ ম্যাচ সিরিজের ৩ ম্যাচ শেষে বাংলাদেশ অ-১৯ দল ২-০ তে এগিয়ে

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে