fbpx
You are here
Home > অন্যান্য > টোকিও অলিম্পিকের উদ্দেশ্যে দেশ ছাড়লেন রোমান!

টোকিও অলিম্পিকের উদ্দেশ্যে দেশ ছাড়লেন রোমান!

টোকিও অলিম্পিকের উদ্দেশ্যে দেশ ছাড়লেন রোমান!

গত জুন মাসেই হাতে পেয়েছেন টোকিও অলিম্পিকে অংশগ্রহণের টিকিট। নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের সেমিতে উঠে জিতেছিলেন ব্রোঞ্জও। পরে অবশ্য বার্লিনে তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছিল তাকে। তবে সেসব স্মৃতি ভুলে এবার টোকিওর অলিম্পিকের দিকে চোঁখ বাংলাদেশী তরুণ আর্চার রোমান সানার।

২০২০ সালে টোকিওতে অনুষ্ঠিত হবে অলিম্পিকের ২৯ তম আসর। আর সেই আসরকে সামনে রেখে আগামীকাল থেকে শুরু হবে অলিম্পিক আসরের প্রস্তুতিমূলক প্রতিযোগীতা। সেই প্রতিযোগীতার উদ্দেশ্যেই গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বিমানে উঠেন রোমান। অনলাইন ভিত্তিক এক সংবাদ মাধ্যমকে তিনি জানান, “মূলত টোকিওর আবহাওয়া পাশাপাশি সেখানকার ভেন্যু গুলো নিয়ে অভিজ্ঞতা অর্জনের জন্য যাচ্ছি। ভেন্যুর আবহাওয়া-বাতাসের উপর নির্ভর করে আর্চারের পারফরম্যান্স। আশা করি, এই প্রতিযোগিতায় অংশ নিয়ে ভেন্যু সম্পর্কে ভালো অভিজ্ঞতা হবে।”

অলিম্পিক শুরু হওয়ার এখনও অনেকটা সময় বাকি। তবে আগে থেকেই প্রস্তুতি শুরু করতে চান জানিয়ে রোমান বলেন, “আমি অলিম্পিকের জন্য নিজেকে ভালোভাবে প্রস্তুত করতে চাই। আগামী এক বছর প্র্যাকটিস করে ভালো স্কোর নিয়ে অলিম্পিকে অংশ নেওয়াটাই আমার লক্ষ্য। আশা করি, জার্মান কোচের অধীনে আমার প্রস্তুতি আশানরূপ হবে।”

নেদারল্যান্ডসে সাফল্য পেয়ে আগের চেয়ে অনেক আত্মবিশ্বাসী রোমান। বড় টুর্নামেন্টের আগে এখন আর স্নায়ু চাপে ভোগেন না জানিয়ে তিনি বলেন, “নেদারল্যান্ডস থেকে ফেরার পর থেকে নিজের মধ্যে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করছি। বড় টুর্নামেন্টে এখন বাড়তি চাপ থাকা সত্ত্বেয় স্বাভাবিকভাবেই খেলতে পারি। আগের চেয়ে আমার আত্মবিশ্বাস অনেক বেড়েছে। আসলে খেলায় সাফল্য আসলে যে কোন অ্যাথলেট এগিয়ে যাওয়ার ব্যপারে বাড়তি অনুপ্রেরণা পায়।”

এখনও অনেক কিছু শেখার বাকি বলে জানিয়েছেন তরুণ এই আর্চার। বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ড থেকে বাদ পড়ার ব্যপারে বাতাস জনিত সমস্যার কথা জানান তিনি। তবে প্রাকৃতিক প্রতিকূলতার মাঝেও যাতে নিজের সেরাটা দিতে পারেন সে দিকেই এখন লক্ষ্য তার।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে