fbpx
You are here
Home > ক্রিকেট > টাইগারদের শুভকামনা জানিয়ে বিদায় নিলেন ওয়ালশ!

টাইগারদের শুভকামনা জানিয়ে বিদায় নিলেন ওয়ালশ!

টাইগারদের শুভকামনা জানিয়ে বিদায় নিলেন ওয়ালশ!

চুক্তির মেয়াদ ছিল চলতি বিশ্বকাপ পর্যন্তই। সেটা শেষ হয়ে গেল। টানা অনেক দিন ধরে ছুটছেন তাই এখন কয়েক দিন বিশ্রাম নেবেন বলে জানিয়েছেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। অর্থাৎ বাংলাদেশের বোলিং কোচ হিসেবে আর থাকছেন না ক্যারিবিয়ান কিংবদন্তি পেসার। বোর্ড সূত্রে জানা গেছে, ওয়ালশের চুক্তি নবায়ন করা হচ্ছে না। ইংল্যান্ডে কটা দিন বিশ্রাম করে জ্যামাইকা ফিরে যাবেন টাইগারদের সদ্য সাবেক বোলিং মাস্টার! বিসিবি অবশ্য কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ঘোষণার প্রয়োজনও পড়ছে না।

কেমন কাটলো বাংলাদেশ অধ্যায়? এমন প্রশ্নের জবাবে ওয়ালশ এক কথায় বলেন, দুর্দান্ত। সাকিব, মোস্তাফিজ, সাইফুদ্দিনদের নিয়ে তিনি গর্বিত। গর্বিত বাংলাদেশ দল নিয়েও। বিদায়ের আগে তাই টাইগারদের জন্য শুভকামনা জানিয়েছেন এই কিংবদন্তি পেসার। বিদায় বেলায় বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটারদের পারফর্ম্যান্স নিয়ে কোর্টনি ওয়ালশ বলেন, ‘আমি খুশি। ছেলেরা ভাল ক্রিকেট খেলেছে। জেতার খিদে দেখিয়েছে, তীব্রতা দেখিয়েছে। আর সেই মনোভাবের প্রতিফলনই ঘটছিল আমাদের পারফরম্যান্সে। আমি সবচেয়ে খুশি ওদের ধারাবাহিকতা দেখে। হয়তো আমরা সেমিফাইনালের টিকিট অর্জন করতে পারিনি। কিন্তু গোটা বিশ্বকাপে ধারাবাহিক ভাবে ভাল ক্রিকেট খেলে গিয়েছে বাংলাদেশ।’  

ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে ওয়ালশ জানান, ‘কয়েকটা দিন বিশ্রাম নিয়ে তারপরে ভাববো, আমার পরবর্তী ঠিকানা কী হবে।’ এদিকে, ওয়ালশের বিদায়ে চলতি জুলাই মাসের শেষ সপ্তাহে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে পেস বোলিং কোচ হিসেবে যেতে পারেন চম্পাকা রামানায়েকে। বিসিবি একাডেমি, ডেভেলপমেন্ট ও নানা সময়ে ‘এ’ দলের বোলিং কোচ হিসেবে কাজ করে আসছেন এই শ্রীলঙ্কান।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে