fbpx
You are here
Home > ক্রিকেট > জয় দিয়ে এসএ গেমস শুরু নারী ক্রিকেটারদের!

জয় দিয়ে এসএ গেমস শুরু নারী ক্রিকেটারদের!

জয় দিয়ে এসএ গেমস শুরু নারী ক্রিকেটারদের!

নেপালে অনুষ্ঠিত এসএ গেমসের এবারের আসরে দারুণ শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে। আর সেই ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে বাঘিনীরা। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে আজ শ্রীলঙ্কার দেওয়া ১২৩ রানের লক্ষ্য ৯ বল হাতে রেখেই পেড়িয়ে গেছে নারী ক্রিকেটাররা। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামীকাল ৪ ডিসেম্বর, নেপালের বিপক্ষে।

এর আগে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আর আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে শ্রীলঙ্কা। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট হারানোর পর দলীয় ৮২ রানে গিয়ে দ্বিতীয় উইকেট হারায় তারা। কিন্তু এরপরে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রান তোলার গতি ধীর হয়ে যায় লঙ্কান নারীদের। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২২ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন থিমাশিনি। এছাড়া মাদাভি করেন ৩৩ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন নাহিদা আক্তার। এছাড়া জাহানারা নেন ১টি উইকেট।

১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় ১৩ রানের মাথায় প্রথম উইকেট হারিয়ে বসে বাঘিনীরা। তবে এরপর সানজিদার অপরাজিত ৫১, আয়শার ২৯ এবং ফারজানার অপরাজিত ২৩ রানের ইনিংসের সুবাদে ১৮.৩ ওভারে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। লঙ্কানদের পক্ষে ১টি করে উইকেট তুলে নেন থিমাশিনি, নিসানসালা এবং সেওয়ান্দি।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

শ্রীলঙ্কা নারী দলঃ ১২২/৬, ২০ ওভার (থিমাশিনি ৫৬, মাদাভি ৩৩, সান্দ্বিপানি ১২; নাহিদা ৪/৩২, জাহানারা ১/২২)

বাংলাদেশ নারী দলঃ ১২৬/৩, ১৮.৩ ওভার (সানজিদা ৫১*, আয়শা ২৯, ফারজানা ২৩*; থিমাশিনি ১/১৩, সেওয়ান্দি ১/১৮, নিসানসালা ১/২৭)

ফলাফলঃ বাংলাদেশ নারী দল ৭ উইকেটে জয়ী

প্লেয়ার অব দ্যা ম্যাচঃ সানজিদা ইসলাম (বাংলাদেশ নারী দল)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে