fbpx
You are here
Home > ফুটবল > জো হার্টকে ছাড়াই দল ঘোষণা করল ইংল্যান্ড!

জো হার্টকে ছাড়াই দল ঘোষণা করল ইংল্যান্ড!

জো হার্টকে ছাড়াই দল ঘোষণা করল ইংল্যান্ড!

রাশিয়া বিশ্বকাপের আর মাত্র কয়েকদিন বাকি। চলছে শেষ সময়ের প্রস্তুতি। এরইমধ্যে দল ঘোষণা করা শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে প্রায় সব দলই ঘোষণা করছে নিজেদের প্রাথমিক দল। তবে ব্রাজিল আর কোস্টারিকার মতো ইংল্যান্ডও ঘোষণা করেছে মূল দলের স্কোয়াড। দলে সুযোগ পেয়েছেন লিভারপুলের ১৯ বছর বয়সী অ্যালেক্সান্ডার-আর্নল্ড এবং  ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার লফটাস-চিকও। ইংল্যান্ডের ২৩ জনের বিশ্বকাপ দলে জ্যাক উইলশেয়ার ও জো হার্টকে রাখেননি কোচ গ্যারেথ সাউথগেট। লিভারপুলের মিডফিল্ডার অ্যাডাম লালানাও নেই দলে।

২০১২ সাল থেকে ইংল্যান্ডের সব বড় আসরেই গোলকিপার হিসেবে খেলছেন জো হার্ট। এই মৌসুমটা মোটেও ভালো যায়নি জো হার্টের। ওয়েস্ট হামে খেলতে এসেও ৩৯ গোলের ভার নিতে হয় তাকে। এদিকে উইলশেয়ার চোট থেকে ফিরে এসে আর্সেনালের হয়ে শেষ দিকে বেশ কিছু ম্যাচ খেললেও জাতীয় দলে জায়গা করে নেওয়ার মতো পারফরম্যান্স করতে পারেননি। তাই আর্সেনালের এই মিডফিল্ডারকেও বাইরেই বসে থাকতে হচ্ছে।

অভিজ্ঞ মাঝমাঠের খেলোয়াড় জর্ডান হ্যান্ডারসনের ওপর থাকছে ইংলিশদের দলের নেতৃত্বের ভার। ইংলিশ প্রিমিয়ার লিগের তারকা হ্যারি কেন, জ্যামি ভার্ডি আর মার্কাস র‍্যাশফোর্ডের সঙ্গে সুযোগ পেয়েছেন ড্যানি ওয়েলব্যাকও।

ইংল্যান্ড বিশ্বকাপ স্কোয়াড :

গোলরক্ষক: জ্যাক বাটল্যান্ড (স্টোক সিটি), জর্ডান পিকফোর্ড (এভারটন) ও নিক পোপ (বার্নলি)।

ডিফেন্ডার: ট্রেন্ট আলেকজান্ডার (লিভারপুল), গ্যারি কাহিল (চেলসি) , ফিল জোনস (ম্যানইউ), কাইল ওয়াকার (ম্যানইউ)  হ্যারি ম্যাগাইর (লেস্টার সিটি), জন স্টোনস (ম্যানসিটি), ড্যানি রোজ (টটেনহ্যাম), কিরন ট্রিপিয়ার (টটেনহ্যাম) ও অ্যাশলে ইয়ং (ম্যানসিটি)।

মিডফিল্ডার: জর্ডান হ্যান্ডারসন (লিভারপুল), হেসে লিনেগার্ড (ম্যানইউ), ফ্যাবিয়ান ডেলফ (ম্যান সিটি), এরিক ডায়ার (টটেনহ্যাম), ডেলে আলি (টটেনহ্যাম), ও রুবেন লফটাস-চিক (চেলসি)।

ফরোয়ার্ড:  মার্কাস রাশফোর্ড (ম্যানইউ), রাহিম স্টার্লিং (ম্যানসিটি), জেমি ভার্ডি (লেস্টার), ড্যানি ওয়েলব্যাক (আর্সেনাল) ও হ্যারি কেন (টটেনহ্যাম)।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

Leave a Reply

উপরে