fbpx
You are here
Home > ক্রিকেট > জেসন রয়ের কাছে ম্লান হলো বাবরের ইনিংস!

জেসন রয়ের কাছে ম্লান হলো বাবরের ইনিংস!

জেসন রয়ের কাছে ম্লান হলো বাবরের ইনিংস!

ওয়ানডেতে ৩০০ রান করা কিংবা ৩০০ রান তাড়া করে জেতাটাকে ডাল-ভাত বানিয়ে ফেলেছে ইংল্যান্ড। নিয়মিতই ৩০০-র উপরে রান করছে এবারের বিশ্বকাপের হট ফেভারিট দলটি। কাল নটিংহ্যামে ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের চতুর্থ ওয়ানডেতে জেসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে পাকিস্তানের দেয়া ৩৪১ রানের টার্গেট খুব সহজেই পাড় হয়ে যায় ইংল্যান্ড।

গতকাল টসে হেরে ব্যাট করতে নামতে হয় পাকিস্তানকে। শুরুতেই ওপেনার ইমাম-উল-হক রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেলেও ফখর জামান এবং বাবর আজমের বিধ্বংসী শুরুতে বড় স্কোরের দিকে এগুতে থাকে পাকিস্তান। ব্যক্তিগত ৫৭ রানে ফখর জামান ফিরে গেলে তার জায়গা নেন অভিজ্ঞ ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। ব্যক্তিগত ৫৯ রানে হাফিজ ফিরে গেলে শোয়েব মালিককে সঙ্গে নিয়ে রানের পাহাড় গড়ার দিকে এগুতে থাকেন বাবর আজম।

দলীয় ২৪৯ রানে যতক্ষণে বাবর ফিরে যান ততক্ষণে ১টি ছয় ও ১৩টি চারের সুবাদে ১১২ বলে ১১৫ রানের ইনিংস খেলা হয়ে গেছে তার। পরে আসিফ আলি, সরফরাজ আহমেদের ছোট ছোট ইনিংসে ৩৪০ রানের বড় পুজি পায় পাকিস্তান। শোয়েব মালিক ২৬ বলে ৪১, আসিফ আলি ১২ বলে ১৭ এবং সরফরাজ ১৪ বলে ২১ রান করেন। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট সংগ্রহ করেন টম কারান। ২টি উইকেট তুলে নেন মার্ক উড এবং ১টি উইকেট নেন আর্চার।

৩৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জেসন রয় এবং জেমস ভিন্সের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। ভিন্স ৩৯ বলে ৪৩ রান করে আউট হয়ে গেলেও ইংল্যান্ডকে নিরাপদ জায়গায় পৌঁছে দেয়ার কাজটা সঠিকভাবে করেছেন জেসন রয়। মাত্র ৮৯ বলে ১১টি চার ও ৪টি ছয়ের সুবাদে ১১৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। শেষ দিকে ৬৪ বলে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন বেন স্টোকস। এছাড়া জো রুট ৩৬ এবং টম কারান ৩১ রান করেন। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ হাসনাইন। ১টি করে উইকেট সংগ্রহ করেছেন জুনায়েদ খান, হাসান আলি এবং শোয়েব মালিক। ৮৯ বলে ১১৪ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে জয়ের ভীত গড়ে দেয়া জেসন রয় পেয়েছেন ম্যাচ সেরার পুরষ্কার।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে