fbpx
You are here
Home > অন্যান্য > জাতীয় নারী দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন রানী!

জাতীয় নারী দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন রানী!

জাতীয় নারী দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন রানী!

অনুষ্ঠিত হয়ে গেল ৩৯তম জাতীয় নারী দাবা চ্যাস্পিয়নশিপ। আর এই চ্যাম্পিয়নশিপে এবারও চ্যাস্পিয়ন হয়েছেন বাংলাদেশ আনসারের আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ। টুর্নামেন্টে তিনি অপরাজিত চ্যাম্পিয়ন। এই নিয়ে জাতীয় নারী দাবায় ১৯তম শিরোপা ঘরে তুললেন রানী। নয় খেলায় তিনি পয়েন্ট পেয়েছেন সাড়ে আট। আজ শনিবার টুর্নামেন্টের বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেবেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও হেড অব গেমস অ্যান্ড স্পোর্টস এফ. এম. ইকবাল বিন আনোয়ার (ডন)।

গতকাল শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্টের নবম ও শেষ রাউন্ডের খেলা। দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত সেই শেষ রাউন্ডে মানিকগঞ্জের নারী ফিদে মাস্টার নাজরানা খান ইভাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ। উল্লেখ্য, গতবারও এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছিলেন রানী।

এছাড়া, ৮ পয়েন্ট নিয়ে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক নারী মাস্টার শারমীন সুলতানা শিরিন হয়েছেন প্রথম রানারআপ। আর সমান ৭ পয়েন্ট নিয়ে টাই ব্রেকিং পদ্ধতিতে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির আহমেদ ওয়ালিজা হয়েছেন দ্বিতীয় রানারআপ এবং মানিকগঞ্জের নারী ফিদে মাস্টার নজারানা খান ইভা হয়েছেন তৃতীয় রানারআপ।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে