fbpx
You are here
Home > আলোচিত ক্রীড়াঙ্গন > চ্যাম্পিয়নস লিগে ম্যাচ পাতিয়েছিলেন ফার্গুসন?

চ্যাম্পিয়নস লিগে ম্যাচ পাতিয়েছিলেন ফার্গুসন?

চ্যাম্পিয়নস লিগে ম্যাচ পাতিয়েছিলেন ফার্গুসন?

সর্বকালের সেরা ফুটবল কোচদের মধ্যে অন্যতম একজন স্যার অ্যালেক্স ফার্গুসন। ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে। তবে এই কিংবদন্তী ফুটবল কোচের উপর এবার ম্যাচ পাতানোর অভিযোগ এলো। চ্যাম্পিয়নস লিগের কোন এক ম্যানইউ বনাম জুভেন্টাসের ম্যাচ পাতানোয় সাহায্য করেছিলেন বলে অভিযোগ উঠেছে তার নামে। ইতালির বিতর্কিত ফুটবল এজেন্ট গুইসেপ্পে পালিয়ারার এক মামলার শুনানিতে আইনজীবী ব্রায়ান ও’নেইল জানিয়েছেন এই অভিযোগের ব্যাপারে।

২০০৪ সাল থেকে ম্যাচ পাতানোর অভিযোগে অভিযুক্ত ছিলেন পালিয়ারা। ইতালিয়ান ফুটবলের দ্বিতীয় সারির লিগ সিরি বি এর জেনোয়া-ভেনেসিয়া ম্যাচ পাতানোর দায়ে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। একই ঘটনায় গ্রেফতার হয়েছিলেন দুই ক্লাবের প্রেসিডেন্টও। পরে জেনোয়াকে তৃতীয় বিভাগে নামিয়ে দেওয়া হয়েছিল।

এদিকে ডেইলি টেলিগ্রাফের অনুসন্ধানী রিপোর্টের পর কোচদের ঘুষ দেওয়ার অভিযোগে নতুন করে মামলা চলছে ৬৪ বছর বয়সি পালিয়ারার বিরুদ্ধে। সাউথর‍্যাক ক্রাউন আদালতে শুনানির শুরুতেই আইনজীবী ব্রায়ান বিচারকদের বলেন, “পালিয়ারা জানিয়েছেন, ফার্গুসন দলবদলের সময় ঐসব এজেন্টদের সাথেই কাজ করতেন যারা তাকে টাকা দিতো। পালিয়ারাও তাকে টাকা দিয়েছিল। তিনি আরও জানিয়েছেন, চ্যাম্পিয়নস লিগের ইউনাইটেড-জুভেন্টাসের একটি ম্যাচ পাতানোর জন্য ফার্গুসনকে ধন্যবাদ জানিয়েছিলেন পালিয়ারা। সাথে উপহার হিসেবে ৩০ হাজার পাউন্ডের একটি রোলেক্স ঘড়িও দিয়েছিলেন ফার্গুসনকে।”

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে পালিয়ারার কারণেই ইংল্যান্ড কোচ স্যাম অ্যালারডাইসকে চাকরি হারাতে হয়েছিল। এবার অভিযোগ এলো কিংবদন্তী কোচ ফার্গুসনের উপর। ফার্গুসনের দায়িত্বাধীন সময়ে চ্যাম্পিয়নস লিগে মোট চারবার মুখোমুখি হয়েছিল ম্যানইউ-জুভেন্টাস। এর মাঝে তিনবারই হেরেছিল রেড ডেভিলসরা। তবে এদের মধ্যে কোন ম্যাচটি পাতানোর জন্য ফার্গুসন ঘড়ি উপহার পেয়েছিলেন সেটা বলেননি পালিয়ারা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে