fbpx
You are here
Home > অন্যান্য > খাজার চোটে ওয়ার্ল্ড কাপ নিয়ে শঙ্কা!

খাজার চোটে ওয়ার্ল্ড কাপ নিয়ে শঙ্কা!

খাজার চোটে ওয়ার্ল্ড কাপ নিয়ে শঙ্কা!

দারুন ফর্মে আছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজা। পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৩টি অর্ধ শতকের সুবাদে করেছেন ২৭২ রান। কিছুদিন আগে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে  নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে খেলেছেন ৫৬ রানের স্ট্রোক ঝলমলে ইনিংস। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ কাল হয়ে দাঁড়ালো তার জন্য। চোয়ালে আঘাত পেয়ে হাসপাতালে যেতে হলো তাকে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ২০১৯ এর চূড়ান্ত পর্ব মাঠে গড়াবে ৩০ মে থেকে। তার আগে নিজেদেরকে ঝালিয়ে নেয়ার জন্য সাউদাম্পটনের নার্সারি গ্রাউন্ডে উইন্ডিজের বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলছিল অস্ট্রেলিয়া। কিন্তু ব্যাটিং করার সময় হঁঠাৎ ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের করা বাউন্সার আঘাত হানে অজি ওপেনার উসমান খাজার চোয়ালে। তবে হেলমেট পড়ে থাকায় বড় ধরণের দুর্ঘটনা থেকে বেঁচে যান তিনি।

তবে আঘাত পাওয়ার পর অস্বস্তিতে ভুগছিলেন তিনি। পরে দলীয় চিকিৎসক রিচার্ড স’য়ের সাথে মাঠ থেকে উঠে যান তিনি। জানা গেছে তৎক্ষণাৎ তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং চোয়ালের স্ক্যান করানো হয়। পরে অবশ্য আর মাঠে ফেরেননি তিনি।

খাজার এই ইনজুরি অস্ট্রেলিয়া দলের জন্য বেশ বড় ধাক্কা। তবে আঘাত গুরুতর না হলে বিশ্বকাপে ওপেনার হিসেবে মাঠে নামা একরকম নিশ্চিত খাজার জন্য। সেক্ষেত্রে হার্ডহিটার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ব্যাটিংয়ে নামবেন তিন নম্বরে।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে