fbpx
You are here
Home > টেনিস > কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন ফেদেরার!

কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন ফেদেরার!

কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন ফেদেরার!

গ্রিগর দিমিত্রভের কাছে হেরে কোয়ার্টার থেকে বিদায় নিলেন রজার ফেদেরার। পাঁচ সেটের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ গেমে ফেদেরারকে হারিয়ে শেষ পর্যন্ত সেমিফাইনাল নিশ্চিত করলেন দিমিত্রভ। এর আগে টানা সাত বারের মুখোমুখি লড়াইয়ে প্রতিবারই হেরেছিলেন গ্রিগর। শুধু তা-ই নয়, ঐ সাত গেমের ১৮টি সেটের মধ্যে মাত্র ২টি সেটে জিততে পেরেছিলেন দিমিত্রভ। তবে অষ্টম বারে এসে ঠিকই ফেদেরারকে হারিয়ে দিলেন বুলগেরিয়ান এই টেনিস তারকা।

পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলা ফেদেরার গেম শুরু করেছিলেন ফেভারিটের মতন। প্রথম সেটে দিমিত্রভকে সহজেই হারিয়ে দেন ৬-২ গেমে। তবে দ্বিতীয় সেটে দারুণ ভাবে ফিরে আসে দিমিত্রভ। ৬-৪ গেমে জিতে নেন দ্বিতীয় সেট। কিন্তু পরের সেট আবার ৬-৩ গেমে জিতে নেন ফেদেরার। তিন সেট শেষে ফেদেরার এগিয়ে যান ২-১ এ।

চতুর্থ সেটে হয় জমজমাট লড়াই। দুর্দান্ত সেটে ৬-৪ গেমে জিতে ম্যাচে ফের সমতায় ফেরেন দিমিত্রভ। তবে শেষ সেটে ফেদেরারকে একদমই পাত্তা দেননি গ্রিগর। ৬-২ গেমে জিতে নেন পঞ্চম সেট। আর এই জয়ে শেষ চার নিশ্চিত হয় দিমিত্রভের। অন্যদিকে ফেদেরার বিদায় নেন কোয়ার্টার ফাইনাল থেকেই। সেমিতে দিমিত্রভ মুখোমুখি হবেন ভাভরিঙ্কাকে হারিয়ে শেষ চার নিশ্চিত করা দানিল মেদভেদেভের।

উল্লেখ্য, অভিষেকের পর থেকেই গ্রিগর দিমিত্রভের নাম দেওয়া হয়েছিল ‘বেবি ফেদেরার’। খেলার ধরনে মিল থাকার কারণে এমন নামে ডাকা হতো তাকে। তবে নামটা একদমই পছন্দ ছিল না তার। এমনকি এই নামে যেন তাকে না ডাকা হয় সেই আহ্বানও জানিয়েছিলেন তিনি।

এদিকে, মেয়েদের এককে সহজ জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামস। ৩৭ বছর বয়সী মার্কিন তারকা চীনের ওয়াং কিয়াংকে বিধ্বস্ত করতে সময় নিয়েছেন মাত্র ৪৪ মিনিটে। ৬-১, ৬-০ গেমে জিতে শেষ চার নিশ্চিত করা সেরেনা সেমিতে লড়বেন ইউক্রেনের এলিনা সভিতোলিনার বিপক্ষ। ব্রিটেনের ইয়োহানা কন্তাকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছেন সভিতোলিনা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে