fbpx
You are here
Home > ফুটবল > ওমানের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ!

ওমানের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ!

ওমানের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ!

বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের চতুর্থ ম্যাচে আজ ওমানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। আর শক্তিশালী ওমানের বিপক্ষে শুরুটা দারুণ করেছিল লাল-সবুজরা। প্রথমার্ধে নিজেদের গোলবারে দেয়াল তুলে রেখে গোল শূণ্য সমতায় বিরতিতে গিয়েছিল বাংলাদেশ। তবে শেষ রক্ষা আর হয়নি। বাংলাদেশকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে র‍্যাংকিংয়ে ১০০ ধাপ উপরে থাকা শক্তিশালী ওমান।

বাংলাদেশ সময় রাত ৯টায় মাস্কটের কাবুস স্পোর্টস কমপ্লেক্সে মুখোমুখি হয়েছিল দুই দল। ভারতের বিপক্ষে নামানো প্রথম একাদশ নিয়েই আজ মাঠে নেমেছিল বাংলাদেশ। আর ম্যাচের শুরুটা দুর্দান্ত করেন জামাল ভূঁইয়ারা। ম্যাচের শুরু থেকেই আক্রমণে তটস্থ ছিল বাংলাদেশের ফরোয়ার্ডরা। তবে শক্তিশালী ওমানও ছেড়ে কথা বলেনি। একের পর এক আক্রমণ সাজিয়ে লাল-সবুজদের রক্ষণে ভয় ধরিয়ে দিচ্ছিল তারা।

তবে প্রথমার্ধে তাদের গোল করতে দেননি জামাল-ইয়াসিনরা। এদিকে ম্যাচের ১১তম মিনিটে এক কাউন্টার অ্যাটাকে জামাল ভূঁইয়ার শট রুখে দেন ওমান গোলরক্ষক। বাংলাদেশের মতো ওমানও বেশ কিছু সুযোগ তৈরি হয়েছিল গোলের জন্য। তবে শেষ মুহুর্তে এসে খেই হারিয়ে ফেলে আক্রমণ গুলো। শেষ পর্যন্ত গোল শূণ্য সমতা নিয়েই প্রথমার্ধ শেষ করে দুই দল।

প্রথমার্ধ দুর্দান্ত খেললেও দ্বিতীয়ার্ধ শুরু হতে না হতেই লিড নেয় ওমান। ম্যাচের ৪৮তম মিনিটে মোহসিন আল খালিদির গোলে এগিয়ে যায় ওমান। হুট করে গোল হজম করে একটু রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। এই সুযোগে নিজেদের আক্রমণের ধার বাড়িয়ে দেয় ওমান। ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আল মান্ধার আল আলাউই। এর ঠিক ১০ মিনিট বাদে স্কোরলাইন ৩-০ করেন আরশাদ আল আলাউই।

৩-০ গোলে পিছিয়ে পড়ে রক্ষণ ভেঙ্গে আক্রমণে মনযোগী হয় বাংলাদেশ। আর এতে কাজও হয়। ম্যাচের ৮১তম মিনিটে ১টি গোল পরিশোধ করে বাংলাদেশ। বিপলু আহমেদের গোলে স্কোরলাইন ৩-১ করে লাল-সবুজরা। এরপরে বেশ কিছু আক্রমণ সাজায় বাংলাদেশ। তবে আর গোলের দেখা পাননি জেমি ডের শিষ্যরা। উলটো ম্যাচ শেষের অতিরিক্ত সময়ে আরেকটি গোল হজম করে বসে জামাল ভুঁইয়ার দল। ম্যাচের ৯১তম মিনিটে বাংলাদেশের কফিনে শেষ পেড়েকটি গাঁথেন ওমানের আমরান সাইদ জুমা আল হাইদি। শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ওমান। আর ৪ ম্যাচ শেষে ৩ হার আর ১ ড্রতে পয়েন্ট টেবিলের তলানীতে গিয়ে ঠেকে বাংলাদেশের অবস্থান।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে