fbpx
You are here
Home > ক্রিকেট > এসএ গেমসে দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় বাঘিনীদের!

এসএ গেমসে দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় বাঘিনীদের!

এসএ গেমসে দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় বাঘিনীদের!

নেপালে অনুষ্ঠিত এসএ গেমসের এবারের আসরে গতকাল দারুণ শুরু করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় বাঘিনীরা। আর আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ১০ উইকেটের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে আজ নেপালের দেওয়া ৫১ রানের লক্ষ্য মাত্র ৭.৪ ওভারেই পেড়িয়ে গেছে তারা। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামীকাল ৫ ডিসেম্বর, মালদ্বীপের বিপক্ষে।

এর আগে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আর আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপাকে পড়তে থাকে নেপাল। দলীয় শুণ্য রানেই প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ১৯.২ ওভার ব্যাট করে মাত্র ৫০ রান তুলতেই গুটিয়ে যায় নেপালের ইনিংস। নেপালের পক্ষে বেলবাশি ১৩, খাদকা ১২ এবং বার্মা ১০ রান করেন। এদিকে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন রাবেয়া খান। এছাড়া জাহানারা ২টি এবং সালমা, নাহিদা ও ফাহিমা নেন ১টি করে উইকেট।

৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামলে বাংলাদেশ নারী দলের ব্যাটসম্যানদের কোন রকমের পরীক্ষায় ফেলতে পারেনি নেপাল নারী ক্রিকেট দলের বোলাররা। মাত্র ৭.৪ ওভারে কোন উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। মুর্শিদা খাতুন ২৩ এবং আয়শা রহমান ২৬ রানে অপরাজিত থাকেন। মাত্র ৮ রান খরচায় ৪টি উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন রাবেয়া খান।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

নেপাল নারী দলঃ ৫০/১০, ১৯.২ ওভার (বেলবাশি ১৩, খাদকা ১২, বার্মা ১০; রাবেয়া ৪/৮, জাহানারা ২/২, ফাহিমা ১/৮)

বাংলাদেশ নারী দলঃ ৫১/০, ৭.৪ ওভার (আয়শা ২৬*, মুর্শিদা ২৩*)

ফলাফলঃ বাংলাদেশ নারী দল ১০ উইকেটে জয়ী

প্লেয়ার অব দ্যা ম্যাচঃ রাবেয়া খান (বাংলাদেশ নারী দল)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে