fbpx
You are here
Home > ক্রিকেট > এসএ গেমসে দাপুটে শুরু যুবা টাইগারদের!

এসএ গেমসে দাপুটে শুরু যুবা টাইগারদের!

এসএ গেমসে দাপুটে শুরু যুবা টাইগারদের!

নেপালে অনুষ্ঠিত এসএ গেমসের এবারের আসরে আজ দারুণ শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে যুবা টাইগাররা। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে আজ মালদ্বীপকে ১৭৫ রানের লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ। আর এই লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৯.২ ওভার ব্যাট করে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় মালদ্বীপ। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ৬ ডিসেম্বর, ভুটানের বিপক্ষে।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। আর আগে ব্যাট করত নেমে ওপেনিং জুটিতে ৫৯ রান তোলে যুবা টাইগাররা। দলীয় ৫৯ রানে ফিরে যান ২৮ বলে ৩৮ রান করা নাঈম। ১৩.৩ ওভারে ফিরে যান ৩৩ বলে ৪৬ রান করা সৌম্য। এরপরে ম্যাচের হাল ধরেন শান্ত। দলীয় ১৬৮ রানে ৩৮ বলে ৪৯ রান করে ফেরেন শান্ত। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। মালদ্বীপের পক্ষে ১টি করে উইকেট তুলে নেন ইব্রাহিম, আজিয়ান এবং মাহফুজ।

১৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় মালদ্বীপ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। মাত্র ১৯ রান খরচায় ৫ উইকেট তুলে নিয়ে মালদ্বীপের বাটিং লাইনআপকে একাই ধ্বসিয়ে দেন তানভির ইসলাম। শেষ পর্যন্ত ১৯.২ ওভার ব্যাট করে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় মালদ্বীপ। ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন তানভির ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলঃ ১৭৪/৪, ২০ ওভার (শান্ত ৪৯, সৌম্য ৪৬, নাঈম ৩৮; ইব্রাহিম ১/৩১, মাহফুজ ১/৩২, আজিয়ান ১/৩৪)

মালদ্বীপঃ ৬৫/১০, ১৯.২ ওভার (আলী ১২, আহমেদ ১০, উমার ৯; তানভির ৫/১৯, আফিফ ২/৭, মিনহাজুল ২/১৭)

ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০৯ রানে জয়ী

প্লেয়ার অব দ্যা ম্যাচঃ তানভির ইসলাম (বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল)

উপরে