fbpx
You are here
Home > অ্যাথলেটিক্স > এশিয়ান র‍্যাঙ্কিং আর্চারিতে রোমানের সোনা জয়!

এশিয়ান র‍্যাঙ্কিং আর্চারিতে রোমানের সোনা জয়!

এশিয়ান র‍্যাঙ্কিং আর্চারিতে রোমানের সোনা জয়!

গত জুনে মাসেই বিশ্ব আর্চারিতে ব্রোঞ্জ জিতেছিলেন রোমান সানা। সেবার ব্রোঞ্জ জিতলেও এবার ঠিকই জিতে নিলেন সোনা। ফিলিপাইনের ক্লার্ক সিটিতে এশিয়ান র‍্যাঙ্কিং আর্চারিতে সোনা জিতে নিজের ক্যারিয়ার আরও সমৃদ্ধ করলেন রোমান। তিনিই প্রথম কোন বাংলাদেশী আর্চার যে কিনা এই কীর্তি গড়লেন।

ব্যক্তিগত রিকার্ভে গতকাল চীনের শেন ঝেনকির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই করেছেন সানা। প্রথম সেট ২৮-২৮ ব্যবধানে ড্র হয়। তবে দ্বিতীয় সেটেই ২৯-২৬ ব্যবধানে হেরে যান সানা। এমন অবস্থায় দারুণ ভাবে ঘুরে দাড়ান বাংলাদেশী এই আর্চার। ২৭-২৫ ব্যবধানে জিতে নেন তৃতীয় সেট। পরে চতুর্থ সেটও জিতে নেন ২৮-২৫ ব্যবধানে। শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াই চলে ঝেনকি এবং সানার মধ্যে। তবে শেষ পর্যন্ত ২৮-২৭ ব্যবধানে জয় তুলে নেন সানা।

এদিকে, আজ আরও একটি সোনা জেতার হাতছানি ছিল বাংলাদেশের সামনে। তবে দলীয় রিকার্ভে চীনের কাছে ৫-৩ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। রোমান সানার সঙ্গে সেই ইভেন্টে রূপা জিতেছেন তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেল। উল্লেখ্য, বিউটি রায়কে নিয়ে মিশ্র রিকার্ভে ব্রোঞ্জও জিতেছেন রোমান। ফলে একই দিনে তিনটি পদক জিতে নিয়েছেন বাংলাদেশী এই আর্চার।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে