fbpx
You are here
Home > ফুটবল > এমএসজিতে ভর করে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সেলোনা!

এমএসজিতে ভর করে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সেলোনা!

এমএসজিতে ভর করে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সেলোনা!

চ্যাম্পিয়নস লিগে গতরাতে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা এবং বুরুশিয়া ডর্টমুন্ড। এর আগের বারের দেখায় ডর্টমুন্ডের মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরেছিল কাতালানরা। তবে ঘরের মাঠে আর পয়েন্ট খোয়াতে হয়নি বার্সার। ৩-১ গোলের জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ড নিশ্চিত করেছে ভালভার্দের শিষ্যরা। আর বার্সার এই জয়ে গোল পেয়েছেন বার্সার আক্রমণ ভাগের এমএসজি ত্রয়ী।

গতরাতে প্রথম একাদশে ছিলেন না গ্রিজম্যান। আক্রমণ ভাগে মেসি-সুয়ারেজের সাথে নেমেছিলেন ডেম্বেলে। তবে ম্যাচের ২৬তম মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে। সুযোগ পেয়ে যান গ্রিজম্যান। ম্যাচের ২৯তম মিনিটে প্রথমবারের মতো লিড নেয় বার্সা। ডিবক্সের মাঝ বরাবর বাইরে থেকে পাস বাড়িয়ে দেন মেসি। আর সেই বল গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে জালে জড়িয়ে দেন লুইস সুয়ারেজ।

এর ঠিক মিনিট চারেক বাদে সুয়ারেজ মেসির দুর্দান্ত বোঝা পড়ায় দ্বিতীয় গোল পায় বার্সা। দলের পক্ষে বল জালে জড়ান লিওনেল মেসি। আর এই গোলে ছাড়িয়ে গেলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে। নিজের ৭০০তম ম্যাচ খেলতে নেমে ৩৪ নম্বর প্রতিপক্ষের বিপক্ষে গোল করলেন মেসি। রোনালদো করেছেন ৩৩ প্রতিপক্ষের বিপক্ষে। এদিকে প্রথমার্ধে ডর্টমুন্ডও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। তবে কখনও বার্সা গোলরক্ষক স্টেগানের নৈপূণ্যে, আবার কখনও ভাগ্য সহায় না হওয়ায় শেষ পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ডর্টমুন্ড।

বিরতি থেকে ফিরে আধিপত্য বিস্তার করে খেলা শুরু করে ডর্টমুন্ড। বল দখলে এগিয়ে যায় তারা। তবে ম্যাচের ৬৭তম মিনিটে ৩-০ তে এগিয়ে যায় বার্সা। বক্সের বাম প্রান্তে বাড়ানো নিখুঁত থ্রু বলে দৌঁড়ে গিয়ে শ্যুট করেন ফরাসি ফরোয়ার্ড গ্রিজম্যান। সেই বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। আর বার্সার জার্সিতে নিজেকে খুঁজে পেয়ে উল্লাসে মেতে ওঠেন গ্রিজম্যান। ম্যাচের ৭৭তম মিনিটে একটি গোল পরিশোধ করে ডর্টমুন্ড। ডর্টমুন্ডের হয়ে গোল করেন জেডন সানচো। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে