fbpx
You are here
Home > এনসিএল > এনসিএলে ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরির ছড়া-ছড়ি!

এনসিএলে ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরির ছড়া-ছড়ি!

এনসিএলে ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরির ছড়া-ছড়ি!

আজ মাঠে গড়িয়েছিল এনসিএলের ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনের খেলা। টায়ার ওয়ানের দুটি খেলায় আজ মুখোমুখি হয়েছিল রংপুর-রাজশাহী এবং ঢাকা-খুলনা। অন্যদিকে টায়ার টুর দুটি খেলায় মাঠে নেমেছিল বরিশাল-ঢাকা মেট্রোপলিস এবং চট্টগ্রাম-সিলেট। রংপুর-রাজশাহীর ম্যাচে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় রাজশাহী। আর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সোহরাওয়ার্দি শুভর ২১৭ বলে ১০৫ রানের ইনিংসের কল্যাণে দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৬৩ রান তুলে রংপুর। শুভ ছাড়াও রান পেয়েছেন আরিফুল হক। ৫৭ রানের ইনিংস খেলেছেন তিনি।

টায়ার ওয়ানের আরেক ম্যাচে টস জিতে ঢাকাকে ব্যাট করতে পাঠায় খুলনা। আর আগে ব্যাট করতে নেমে তাইবুরের সেঞ্চুরি আর মজিদ-শুভাগতর জোড়া ফিফটিতে দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান তুলে ঢাকা। তাইবুর ১১০, আব্দুল মজিদ ৬৬ এবং শুভাগত হোম অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলেন। খুলনার আব্দুল হালিম তুলে নেন ৫টি উইকেট।

এদিকে টায়ার টুর বরিশাল-ঢাকা মেট্রোপলিসের ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে বরিশাল। আর ফজলে মাহমুদের ১৬৮ বলে ১৪১ রানের ইনিংসের কল্যাণে দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলে বরিশাল। ফজলে মাহমুদ ছাড়াও রান পেয়েছেন সালমান হোসেন এবং শাহরিয়ার নাফিস। ৬৯ রানে অপরাজিত থাকেন সালমান। আর শাহরিয়ার খেলেন ৪৪ রানের ইনিংস।

টায়ার টুর চট্টগ্রাম-সিলেটের ম্যাচে টস জিতে চট্টগ্রামকে ব্যাট করতে পাঠায় সিলেট। আর সিলেটের রুয়েল মিয়ার বোলিং তোপে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম। মাত্র ২৬ রান খরচায় রুয়েল তুলে নেন ৮টি উইকেট। এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলে সিলেট। সিলেটের পক্ষে অমিত হাসান খেলেন ৬৩ বলে ৫৫ রানের ইনিংস। এদিকে চট্টগ্রামের ইফরান হোসেন তুলে নেন ৪টি উইকেট।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে